মামলার আসামি চ্যালেঞ্জার বাসের মালিককে ছেড়ে দিয়েছে পুলিশ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৮, ১৯:২৮

নাটোরের লালপুরে পাবনা মহাসড়কে শনিবার বিকালে দুর্ঘটনায় ১৫ জন নিহতের ঘটনায় আটক চ্যালেঞ্জার বাসের মালিক মঞ্জু সরকারকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ। আটকের প্রায় ৯ ঘণ্টা পর রবিবার রাতে তাকে ছেড়ে দেওয়া হয়।

মঞ্জিু সরকার ওই দুর্ঘটনার পর দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি। দুর্ঘটনাকবলিত চ্যালেঞ্জার পরিবহনের বাসটির রুট পারমিটও নেই। আর এজাহারে নাম না থাকলেও হেলপার আবদুস সামাদ কমলকে (৩৭) গ্রেপ্তার দেখানো হয়েছে মামলায়।

অভিযোগ উঠেছে, ক্ষমতাসীন দল সমর্থিত পরিবহন মালিক-শ্রমিকদের তদবির ও মোটা অংকের টাকার বিনিময়ে পুলিশ তাকে ছেড়ে দিয়েছে।

বাসের চালক বগুড়া শহরের মালগ্রামের শামিম এখনও পলাতক রয়েছেন। সোমবার তাকে বাস মালিক নিজ দায়িত্বে পুলিশের কাছে হাজির করে দিবেন মর্মে পুলিশের কাছে মুচলেকা দেয়া হলেও এই রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা) তাকে পুলিশের হাতে তুলে দেয়নি ওই মালিক।

নাটোরে দুর্ঘটনা কবলিত বাসের মালিক মঞ্জু সরকারকে বগুড়া সদর ফাঁড়ি পুলিশ রবিবার দুপুর ১২টার দিকে আটক করে। এরপর থেকে শুরু হয় পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের পুলিশের সাথে দেনদরবার। রাতের দিকে শোনা যায় বাস মালিক মঞ্জু সরকারকে ছেড়ে না দিলে পরিবহন ধর্মঘট ডাকা হবে।

তবে সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শেখ ফরিদ পরিবহন ধর্মঘটের হুমকির বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মুচলেকা নিয়ে মঞ্জু সরকারকে ছেড়ে দেয়া হয়েছে।

এদিকে নাটোরের লালপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় জড়িত বাসটি অনেক আগেই পরিত্যক্ত ঘোষণা করেছিল বিআরটিসি। নিলামে সিট কিনে নিয়ে নতুন করে মেরামত করে চ্যালেঞ্জার পরিবহনের নামে ব্যবসা শুরু করেন এর মালিক মঞ্জুর সরকার। তিনি নিজেই এসব তথ্য পুলিশের কাছে দিয়েছেন।

অনুসন্ধানে জানা যায়, দুর্ঘটনা কবলিত বাসটি (ঢাকা মেট্রো-চ-৫৬৬৯) একসময় বিআরটিসির মালিকাধীন ছিল। কয়েক বছর আগে বিআরটিসি কর্তৃপক্ষ বাসটি পরিত্যক্ত ঘোষণা করে এবং নিলামে উঠালে বগুড়ার মঞ্জু সরকার সেটি কিনে নেন। এরপর নতুন করে বডি লাগিয়ে এবং মেরামত করে রুটপারমিট ও ফিটনেস বিহীন অবস্থায় বগুড়া-কুষ্টিয়া রুটে যাত্রী পরিবহন শুরু করে।

ঢাকাটাইমস/২৭আগস্ট/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :