খাগড়াছড়ি ৭ হত্যা তদন্তে মানবাধিকার কমিশন

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৮, ২০:১৪

খাগড়াছড়ি পার্বত্য জেলা সদরের স্বনির্ভর বাজারে সন্ত্রাসীদের গুলিতে তিন ইউপিডিএফ কর্মীসহ সাত হত্যাকা-ের তদন্তে নেমেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন।

আজ সোমবার দুপুরের দিকে মানবাধিকার কমিশনের তথ্য ও অনুসন্ধান দল ঘটনাস্থল পরিদর্শন করে।

তদন্ত দলের সদস্যরা স্বনির্ভর বাজারের ব্যবসায়ী, প্রত্যক্ষদর্শী, ইউপিডিএফ সমর্থিত সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলেন।

বাংলাদেশ মানবাধিকার কমিশনের তথ্য ও অনুসন্ধান কমিটির আহ্বায়ক নুরুন নাহার ওসমানীর নেতৃত্বে প্রতিনিধিদলে মানবাধিকার কমিশনের সদস্য বাঞ্চিতা চাকমা ও রবিউল ইসলাম উপস্থিত ছিলেন। তারা স্বনির্ভর বাজার, পুলিশ বক্স ও সিএনজি স্টেশনসহ ঘটনাস্থল ঘুরে দেখেন। পরে বিক্ষোভ মিছিলে হামলার ঘটনায় পালাতে গিয়ে নিহতের ঘটনাস্থল খাগড়াছড়ি উপজেলা সদরের পেরাছড়া এলাকাও পরির্দশন করেন তারা।

জেলা শহরের অদূরে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে এমন হত্যাকা-ের ঘটনায় বিস্ময় প্রকাশ করে নুরুন নাহার ওসমানী সাংবাদিকদের বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করে তথ্য-উপাত্ত সংগ্রহ করার পাশাপাশি স্থানীয়দের সঙ্গে কথা বলেছি। এই নিয়ে শিগগিরই মানবাধিকার কমিশনে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।’

খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাদাত হোসেন টিটো তদন্ত দলকে জানান, হামলাকারীরা পুলিশ বক্সেও হামলা করে। এ সময় তিনি পুলিশ বক্সে ছোড়া বুলেটের আঘাতের চি‎হ্ন দেখান তদন্ত দলকে।

এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রধান ও খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু ইউসুফ, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মো. শামসুল তাবরীজ, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল বিকাশ ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ১৮ আগস্ট সকালে খাগড়াছড়ির স্বনির্ভর বাজারে দুর্বত্তদের গুলিতে ইউপিডিএফের তিন কর্মীসহ ছয়জন নিহত হয়। একই দিন দুপুরের দিকে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে আরও একজন নিহত হয়।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :