পথচারী মাকে বাসের ধাক্কা, ছিটকে পড়া শিশু জীবনশঙ্কায়

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ০০:১২ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৮, ২১:১৮

বাসটি দাঁড়িয়েছিল। এক মা তার শিশু সন্তানকে কোলে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন বাসের সামনে দিয়ে। হঠাৎ চলতে শুরু করল বাসটি। ধাক্কা দিল মাকে, তার কোল থেকে ছিটকে পড়ল এক বছর বয়সী মেয়ে আফিয়া। তবু বাসটি চালিয়ে গেলেন চালক।

বাচ্চাটি এখনও বেঁচে আছে, তবে তার অবস্থা গুরুতর। আঘাত লেগেছে মাথা, পেট ও বাম পায়ে। কুষ্টিয়া হাসপাতালে চিকিৎসা সম্ভব নয় জানিয়ে পাঠানো হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। আহত শিশু আফিয়া চৌড়হাস এলাকার হারুনের মেয়ে।

ঘটনাটি ঘটেছে কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস এলাকায়। সকাল ১১টা ৪০ মিনিটে ঘটা এই দুর্ঘটনার পুরো ঘটনাটি ধরা পড়ে ক্লোজ সার্কিট ক্যামেরায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাজশাহী থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী (ঢাকা মেট্রো-গ ১৪-০১৭৭) একটি বাস চৌড়হাস বাসস্টান্ডে দাঁড়িয়ে ছিলো। এ সময় শিশুটিকে তার মা বিনা বেগম কোলে নিয়ে রাস্তা দিয়ে হাটছিলেন। হঠাৎ বাসটি বিনা বেগমকে ধাক্কা দেয়।

বাসটি যাত্রা শুরুর সময় ধীর গতিতে ছিল, তবু তার ধাক্কায় শিশুটি ছিটকে পড়ে ফুটপাতের কাছাকাছি। আর পাশ দিয়ে বাসটি চলে যায়। চাকা ও ফুটপাতের মাঝের ফাঁকা জায়গাটিতে পড়ে থাকা শিশুটি প্রাণে রক্ষা পায় বলতে গেলে অলৌকিকভাবেই।

মুহূর্তেই ছুটে আসে স্থানীয়রা। তারা শিশুটিকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। মাথা, পেট ও পায়ে করা হয় ব্যান্ডেজ। কিন্তু চিকিৎসকরা জানিয়ে দেন সেখানে সুচিকিৎসা সম্ভব হবে না। এরপর তাকে নিয়ে ঢাকায় রওয়ানা হন স্বজনরা।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বলেছেন, থানায় অভিযোগ পেলে বাস চালককে আটকের চেষ্টা করা হবে।

ঢাকাটাইমস/২৮আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :