ইতালিতে বঙ্গবন্ধুর শাহাদতবা‌র্ষিকী পালিত

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০১৮, ১৬:৪৯

ইতালিতে জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমা‌নের ৪৩তম শাহাদতবা‌র্ষিকী উপল‌ক্ষে ‌গোপালগঞ্জ জেলা স‌মি‌তি আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিলের আয়োজন করে।

রাজধানী রো‌মের তর‌পিনাত্তারায় অনু‌ষ্ঠিত আলোচনা সভায় গোপালগঞ্জ জেলা সমিতির সভাপ‌তি মিজানুর রহমা‌নের সভাপ‌তিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদ মিয়ার প‌রিচালনায় আলোচনা সভায় ছি‌লেন উপদেষ্টা হুমায়ূন ক‌বির।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু মা‌নেই বাংলা‌দেশ, আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা দেশকে এগি‌য়ে নি‌য়ে যা‌চ্ছেন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়‌নের মধ্যদিয়ে।

বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যার মাধ্যমে একটি ধর্মনিরপেক্ষ, অসম্প্রদায়িক ও স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রে মূল চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল বলে বক্তারা মন্তব্য করেন।

এছাড়াও সংগঠনের সহ-সাধারণ সম্পাদক কাজী বিপ্লব ও সাংগঠ‌নিক সম্পাদক গোলাম রসুলসহ অন্যান্য বক্তারা জাতির পিতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তার অসামান্য অবদান ও বর্ণাঢ্য কর্মকাণ্ড এবং নৃশংস হত্যাকাণ্ডের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।

এসময় জাতির পিতার হত্যাকারীদের যে কজন বর্তমানে প্রবাসে পালিয়ে আছে, তাদের শাস্তি কার্যকর করার আহ্বান জানান। সেই সাথে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বর্তমান প্রধানমন্ত্রীর বিভিন্ন সফলতাকে এগিয়ে নিতে সকল‌কে আগামী নির্বাচ‌নে প্রবাস থেকে কাজ কর‌তে অনু‌রোধ ক‌রেন।

আ‌লোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে এবং তার প‌রিবারের নি‌হত সক‌লের জন্য বিশেষ দোয়া প্রার্থনা করা হয়।

(ঢাকাটাইমস/২৯আগস্ট/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :