ভিডিও দেখুন, বিচার করুন, সেই বাবার আকুতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১৭:২৪ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৮, ১৫:৩৯

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিটকে পড়া শিশু আকিফার মৃত্যুর ঘটনার বিচার চেয়েছেন তার বাবা হারুন অর রশীদ।

তার অভিযোগ, বাসটির চালক ইচ্ছাকৃতভাবেই তার স্ত্রীকে ধাক্কা দিয়েছে। এ ঘটনার ভিডিও ফুটেজটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখার আকুতি জানিয়েছেন তিনি।

গত মঙ্গলবার কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস এলাকায় সকাল ১১টা ৪০ মিনিটে ঘটা এই দুর্ঘটনার পুরো ঘটনাটি ধরা পড়ে ক্লোজ সার্কিট ক্যামেরায়।

সেখানে দেখা যায়, চৌড়হাস এলাকায় থেমে থাকা বাসের সামনে দিয়ে আকিফাকে কোলে নিয়ে সড়ক পার হচ্ছিলো তার মা। এসময় থেমে থাকা বাসটি হর্ন না দিয়েই হঠাৎ করে ধাক্কা দেয় আকিফার মা ও কোলে থাকা আকিফাকে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাজশাহী থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী (ঢাকা মেট্রো-গ ১৪-০১৭৭) একটি বাস চৌড়হাস বাসস্টান্ডে দাঁড়িয়ে ছিলো। এ সময় শিশুটিকে তার মা বিনা বেগম কোলে নিয়ে রাস্তা দিয়ে হাটছিলেন। হঠাৎ বাসটি বিনা বেগমকে ধাক্কা দেয়।

গুরুতর আহত আকিফাকে প্রথমে কুষ্টিয়া ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিশু আকিফার মৃত্যু হয়।

এরই মধ্যে আকিফাকে ধাক্কা দেয়ার সেই ভিডিও ফুটেজটি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

আকিফার বাবা হারুন অর রশীদ বলেন, বাসটিকে থামা অবস্থায় দেখতে পেয়েই তার স্ত্রী সন্তানকে নিয়ে বাসের সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিল। কিন্তু চালক সামনের দিকে না দেখেই হঠাৎ করে বাসটি চালাতে শুরু করে। তার মানে চালক ইচ্ছেকৃতভাবে চাপা দিয়েছে।

তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ভিডিওটি দেখে তারপর বলুক এটি ইচ্ছেকৃত কি-না।

এদিকে শিশু আকিফার বাবা ফিরলেই ওই ঘটনায় মামলা নেওয়া হবে বলে জানিয়েছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন।

ঢাকাটাইমস/৩০আগস্ট/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :