টাঙ্গাইলে ১৪৪ ধারায় আ.লীগের দুপক্ষের কর্মসূচি পণ্ড

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১৯:২২ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৮, ১৯:২০

টাঙ্গাইলের গোপালপুরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই পক্ষের একইস্থানে কর্মসূচি আহ্বান করায় বিশৃঙ্খলা এড়াতে সেখানে ১৪৪ ধারা জারি করেছেন স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার সকাল ৭টায় এই আদেশ কার্যকর হয়। ফলে দুই পক্ষের কেউ কর্মসূচি পালন করতে পারেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত) ঝোটন চন্দ বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপের একই স্থানে সমাবেশ আহবান করে। সেখানে বিশৃঙ্খলার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি বলবৎ থাকবে বলেও তিনি জানান।

স্থানীয় নেতাকর্মীরা জানান, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকেল ৩টায় উপজেলার নলীন মঈন উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে জনসভার আয়োজন করে। অপরদিকে একই মাঠে একই সময়ে স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামানের ছেলে আওয়ামী লীগ নেতা খন্দকার মশিউজ্জামান রোমেলের নেতাকর্মীরা ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের ফাঁসির দাবিতে জনসভা ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়।

উপজেলা চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু বলেন, পূর্ব নির্ধারিত আমাদের নির্বাবাচনী জনসভা বন্ধ করতেই হঠাৎ করেই ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে তারা জনসভার আয়োজন করে। আমাদের নৌকার মঞ্চসহ সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছিল।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, বৃহস্পতিবার সকাল ৭টা হতে পরিবেশ স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন প্রশাসন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে দুই প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান।

ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :