প্রধানমন্ত্রী আসবেন তাই ‘১৯৭১ ফুট’ আলপনা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১৯:৩৭ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৮, ১৯:২৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ‘৭ই মার্চ ভবন’ উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সচিবালয় থেকে ক্যাম্পাস পর্যন্ত ‘১৯৭১ ফুট’ দীর্ঘ আলপনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদ।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় সম্মিলিত শিক্ষার্থী সংসদ।

সংবাদ সম্মেলনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদ সম্পর্কে অবহিত করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আসাদ। পরবর্তীতে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দায় মেটানোর জন্য বুধবার সন্ধ্যায় এই সংসদ গঠন হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। টিএসসিকেন্দ্রিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক ছাত্র সংগঠন ছাত্রলীগের সমন্বয়ে এটি গঠন করা হয়।

সাদ্দাম হোসাইন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগমন উপলক্ষে সচিবালয় থেকে রোকেয়া হল পর্যন্ত ১৯৭১ ফুট দীর্ঘ এবং ৭ ফুট প্রস্থ আলপনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদ।’

লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় টুরিস্ট সোসাইটির সভাপতি আসিফ হোসাইন প্রমুখ। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন জয়ধ্বনির সভাপতি সাব্বির হোসেন।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘আগামী ১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী সচিবালয়ের রাস্তা হয়ে রোকেয়া হলে আসবেন ৭ই মার্চ ভবন উদ্বোধন করতে। তাই তার আগমনের এই পুরো পথ আমাদের হৃদ মাঝারে থাকা ভালোবাসার সবটুকু রঙ মিশিয়ে আলপনা করে তার আগমনের পথকে রঙিন করে তুলতে।’

‘সে লক্ষে আমাদের সংগঠনের সবাই ৩১ আগস্ট সারাদিন তার আগমনের এই পথকে রঙিন করে তুলতে কাজ করবো। আমরা মনে প্রাণে লালন করি আমাদের এই আলপনা তার মনে চিরস্থায়ী জায়গা করে নিবে।’

সম্মিলিত শিক্ষার্থী সংসদে অন্যান্য রাজনৈতিক ছাত্র সংগঠন আসতে চাইলে কী করা হবে এমন প্রশ্নের জবাবে বলা হয়, স্বাধীনতাবিরোধী, অরাজকতা সৃষ্টিকারী ছাড়া সবাইকে এ সংসদে স্বাগত জানানো হবে।

ঢাকাটাইমস/৩০আগস্ট/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল শুরু

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

এই বিভাগের সব খবর

শিরোনাম :