সৌদিতে মুক্তি পাচ্ছে প্রথম হিন্দি সিনেমা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৮, ১০:৫৫

বলিউড খিলাড়ি অক্ষয় কুমারকে দিয়ে শুরু হতে যাচ্ছে সৌদি আরবে ভারতীয় হিন্দি সিনেমার যাত্রা। সেদেশে মুক্তি পেতে চলেছে অক্ষয় অভিনীত ‘গোল্ড’ সিনেমাটি। এর আগে আর কোনো বলিউড সিনেমা সৌদিতে মুক্তি পায়নি। বৃহস্পতিবার টুইট করে এমন খবর জানিয়েছেন অক্ষয় নিজেই। তবে মুক্তির দিন তারিখ সম্পর্কে কিছু উল্লেখ করেননি নায়ক।

১৯৪৮ সালের কথা। এই সৌদি আরবের মাটিতেই অলিম্পিক গেমস-এ প্রথম স্বর্ণপদক অর্জন করেছিল ভারতীয় হকি টিম। ঐতিহাসিক সেই ঘটনাকে কেন্দ্র করেই পরিচালক রিমা কাগতি নির্মাণ করেছেন ‘গোল্ড’ সিনেমাটি। যেটিতে ওই সময়কার একজন হকি খেলোয়াড়ের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয়। তার বিপরীতে নায়িকা রয়েছেন টিভি সিরিয়াল ‘নাগিন’-এর অভিনেত্রী মৌনী রায়।

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে গত ১৫ আগস্ট সেদেশে মুক্তি পায় ‘গোল্ড’। গত দুই সপ্তাহে অক্ষয়ের এ সিনেমাটির ব্যবসা বক্স অফিসে ১০০ কোটি রূপী ছাড়িয়ে গেছে। তালিকা অনুযায়ী, ‘গোল্ড’ চলতি বছরে শতকোটির মাইলস্টোন অতিক্রম করা অষ্টম সিনেমা। এর আগে ‘পদ্মাবত’, ‘সোনি কি টিটু কি সুইটি’, ‘রেইড’, ‘বাঘি-২’, ‘রাজি’, ‘রেস-৩’ ও ‘সঞ্জু’ এ মাইলস্টোন অতিক্রম করে।

তবে বলিউডের সিনেবিশেষজ্ঞ তরুণ আদর্শের মতে, ‘অনেক সিনেমাই শতকোটির মাইলস্টোন অতিক্রম করে, কিন্তু এটা কখনোই একটা সিনেমার সাফল্যের মাপকাঠি হতে পারে না।’ অক্ষয়ের ‘গোল্ড’কে ভিন্ন ধারার একটি সিনেমা হিসেবে তিনি মনে করেন। তিনি এও জানান, নবমবারের মতো অক্ষয় অভিনীত কোনও সিনেমা শতকোটির ক্লাবে প্রবেশ করল।

এদিকে, প্রথম বলিউড সিনেমা হিসেবে ‘গোল্ড’ সৌদি আরবে মুক্তি পাওয়ার খবরকে নতুন এক মাইলফলক হিসেবে দেখছেন ভারতের সিনেবিশেষজ্ঞরা। এর ফলে ভারতীয় সিনেমার বাজার বিশ্ব দরবারে আরও প্রসারিত হবে বলেই তারা মনে করছেন।

তবে ঠিক কবে নাগাদ অক্ষয়ের ‘গোল্ড’ সিনেমাটি সৌদি আরবে মুক্তি পাবে এবং প্রথম বলিউড সিনেমা হিসেবে দেশটিতে এটি কতটা ব্যবসা করতে পারবে, আপাতত সেদিকেই তাকিয়ে ‘গোল্ড’ টিমসহ গোটা বলিউড। অপেক্ষায় থাকুন আপনারাও।

ঢাকাটাইমস/৩১ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :