নাটোরে ইউপি সদস্যের দাঁত-পা ভেঙে দিল দুর্বৃত্তরা

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩২

নাটোরের সিংড়ায় শফিকুল ইসলাম শফি নামে এক ইউপি সদস্যের দাঁত ও পা একই ইউপি চেয়ারম্যানের সমর্থকরা ভেঙে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কলম ইউনিয়নের হেরেম্বনাথ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের নেতৃত্ব ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনুর কাছে না দেয়ার জেরে এ ঘটনা ঘটেছে বলে দাবি আহত ইউপি সদস্যের।

কলম ডিগ্রি কলেজ মাঠে হেরেম্বনাথ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনের পর শনিবার সন্ধ্যায় পাশের গুড়নাই নদীতে এই ঘটনা ঘটে। পরে রাত ৮টায় পুলিশ ইউপি সদস্য শফিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে অবস্থার অবনতি দেখে চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

এদিকে রাত ৯টায় কলম কলেজের পাশে রাখা একটি পরিত্যাক্ত পালসার মোটরসাইকেলে আগুন দেয় দুর্বৃত্তরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত সিংড়া থানায় মামলার প্রস্তুতি চলছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, শনিবার বিকাল ৫টায় উপজেলার কলম ডিগ্রি কলেজ মাঠে ঐতিহ্যবাহী হেরেম্বনাথ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনের প্রধান অতিথি ছিলেন স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। কিন্তু প্রতিমন্ত্রীর অনুপস্থিতির কারণে টুর্নামেন্টের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক চেয়ারম্যান নবীর উদ্দিন। টুর্নামেন্ট অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনুকে খেলা পরিচালনার কর্তৃত্ব না দেয়ায় শফিকুল ইসলাম (খেলায় নেতৃত্ব প্রদানকারী) শফিকে প্রকাশ্যে উঠিয়ে নিয়ে যায় ইউপি চেয়ারম্যানের ভাগিনা আরিফুল ইসলাম ও দলীয় সমর্থকরা। পরে গুড়নাই নদীতে একটি ইঞ্জিনচালিত নৌকায় নিয়ে বেধড়ক মারধর করা হয়। পরে খবর পেয়ে পুলিশ রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. রাশেদুল ইসলাম বলেন, আহত ব্যক্তির দুটি দাঁত ভেঙে গেছে। তাছাড়া তার বাম পায়ের জয়েন্টে ফ্যাকচার ধরা পড়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি বাবলু মিয়া বলেন, একজন জনপ্রতিনিধি হয়ে আরেক জনপ্রতিনিধিকে প্রকাশ্যে উঠিয়ে নিয়ে গিয়ে এভাবে মারধর করা সন্ত্রাসী কার্যকলাপ ছাড়া আর কিছুই না।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নবীর উদ্দিন বলেন, হেরেম্বনাথ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট এটা এলাকার এক যুগের বেশি সময় ধরে চলে আসা ঐতিহ্যবাহী ফুটবল খেলা। অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনুকে চিঠি দিয়ে দাওয়াতও করা হয়েছিল। কিন্তু তিনি না এসে তার ভাগিনা ও লোকজন দিয়ে এই কাজ করিয়েছে। এটা খুবই দুঃখজনক।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনুর মোবাইলে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খেলাধুলা নিয়ে ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত কোন মামলা হয়নি। মামলা হলে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :