সাড়ে তিন মাস পর কবর থেকে লাশ উত্তোলন

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪৫

কিশোরগঞ্জ আদালতের আদেশে ভৈরবে রবিবার দুপুরে সুজন মিয়া নামে এক ব্যক্তির লাশ কবর থেকে উত্তোলন করা হয়।

উপজেলার আগানগর ইউনিয়নের তুলাকান্দি গ্রামের তুলাকান্দি কবরস্থান থেকে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেনের উপস্থিতিতে তার লাশ উত্তোলন করা হয়। এসময় ভৈরব থানা পুলিশসহ অভিযোগকারী সুজনের স্ত্রী সুরজাহান বেগম উপস্থিত ছিলেন। উত্তোলনের পর আজই লাশটি ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ পাঠানো হয়।

উপজেলার গকুলনগর গ্রামের ইমান উদ্দিন ইমুর পুত্র সুজন মিয়া ১৭ মে নিজ বাড়িতে আত্মহত্যা করে। ঘটনার পর পুলিশকে না জানিয়ে তার পরিবারের সদস্যরা বিনা ময়নাতদন্তে লাশটি দাফন করেন। ঘটনার দিন সুজনের স্ত্রী তার বাবার বাড়ি ছিলেন। খবর পেয়ে বাড়িতে এসে স্বামীর লাশে ক্ষত দেখে তখনই শ্বশুরসহ পরিবারের কয়েকজনকে অভিযুক্ত করে ঘটনার প্রতিবাদ জানান।

পরে ঘটনাটি আপস-মীমাংসা করতে একাধিকবার চেষ্টা করেন তার স্ত্রী। কিন্ত তিন মাসেও ঘটনাটি আপস না হওয়াই ২ আগস্ট তার স্ত্রী কিশোরগঞ্জ আদালতে চারজনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা করেন।

অভিযুক্তরা হলেন- শ্বশুর ইমান উদ্দিন ইমু, চাচা শ্বশুর ওসমান মিয়া, দেবর হেলাল উদ্দিন ও তার স্ত্রী বিলকিস বেগম। তারপর আদালত মামলাটি ভৈরব থানার ওসিকে এফআইআর করতে নির্দেশ দেন।

১০ আগস্ট মামলাটি ভৈরব থানায় রেকর্ড করে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক রাসেল আহমেদ আদালতে গত ১১ আগস্ট লাশ উত্তোলনের আবেদন করেন। ১৩ আগস্ট আদালত আদেশ দিলে ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের উপস্থিতিতে রবিবার কবর থেকে লাশটি উত্তোলন করা হয়।

ভৈরব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাহারুল ইসলাম বাহার জানান, আত্মহত্যার ঘটনাটি সাড়ে তিন মাস আগের ঘটনা। তখন পুলিশকে না জানিয়ে লাশটি দাফন করা হয়েছিল।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :