১৪ কেজি স্বর্ণসহ ২ বাসের ৬ যাত্রী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৭

বিলাসবহুল দুইটি বাস থেকে ১৪ কেজি ওজনের ১২০ টি স্বর্ণের বারসহ ৬জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব)।

রবিবার ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর পাঁচদোনা এলাকায় অভিযান চালিয়ে এনা পরিবহণ ও গ্রীন লাইন পরিবহণ থেকে স্বর্ণবার গুলো উদ্ধার করা হয়। এসময় গ্রেপ্তার হওয়া প্রত্যেক যাত্রীর কাছে পাওয়া যায় ২০টি করে স্বর্ণবার।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. জামাল হোসেন (২২), মো. রাজু হোসেন (২৩), মো. তানভীর আহমেদ (২৫) এবং গ্রীনলাইনের বাস থেকে আটককৃতরা হলেন, মো. আবুল হসানা (৩৫), মো. আলাউদ্দিন (৩২) এবং মো. রাজু আহমেদ (৩০)।

সোমবার বেলা ১১টায় কারওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩-এর উপ-অধিনায়ক মেজর মো. রাহাত হারুন খান।

তিনি বলেন, ‘র‌্যাবের কাছে তথ্য ছিল ঢাকা-সিলেট মহাসড়ক বিলাসবহুল দুটি বাসে স্বর্ণের বার আসবে। এমন খবরে রবিবার নরসিংদীর পাঁচদোনা এলাকা চেক পোস্ট বসিয়ে বাস তল্লাশি শুরু করে র‌্যাব। বিকাল সাড়ে চারটার দিকে এনা পরিবহনের একটি বাস তল্লাশি করে তিন যাত্রীর প্যান্টের পকেট থেকে ৬০টি স্বর্ণের বার পাওয়া যায়। এসময় ওই তিন যাত্রীকে গ্রেপ্তার করা হয়। পরে বিকাল সাড়ে পাঁচটার দিকে ওই রুটের গ্রীন লাইন পরিবহণের একটি বাসে তল্লাশি করে আরও ৩ জনের কাছ থেকে ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।’

‘ওই ৬ যাত্রীর প্রত্যেকে তাদের শরীরে ২০টি করে স্বর্ণের বার বহন করছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, স্বর্ণগুলো কাঙ্খিত গৌন্তব্যে পৌঁছে দিতে পারলেই জনপ্রতি ১৪ হাজার টাকা পেত তারা। মূলত স্বর্ণের বহনকারী হিসেবে কাজ করত তারা। চোরাচালানের মাধ্যমে স্বর্ণের বার তারা দেশের সীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশে পাচার করে আসছিল। বারগুলোর আনুমানিক মূল্য প্রায় ৬ কোটি টাকা’, বলেন র‌্যাব কর্মকর্তা।

এর আগে ২৯ আগস্ট গাবতলী বাস টার্মিনালে অভিযান চালিয়ে জুতার ভেতর লুকিয়ে সোনা পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-২। তাদের কাছ থেকে ১১ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বারও উদ্ধার করা হয়। তারা ঈগল পরিবহণে রাজধানী থেকে সোনা নিয়ে বেনাপোল যাচ্ছিল।

ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এসএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

মাদক-ইয়াবা কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৮, মামলা ৬

ট্রেনের টিকিট কালোবাজারি গ্রেপ্তার 

এটিএম বুথের প্রহরী হত্যা: টাকা লুটের উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারণ? কী বলছে পুলিশ?

রাজধানীতে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা

কেএনএফকে সহযোগিতা, বান্দরবান থেকে একজন গ্রেপ্তার

ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলার শিকার সেই চিকিৎসকের মৃত্যু

রাষ্ট্রপতির আত্মীয় পরিচয়ে প্রতারণা, নিঃস্ব বহু ট্রাভেল ব্যবসায়ী

এই বিভাগের সব খবর

শিরোনাম :