জাবালে নূরের মালিক-চালকসহ আসামি হচ্ছেন ৬ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৩ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০০

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহিদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর বাসের মালিকসহ ৬ জনকে আসামি করে এই সপ্তাহে আদালতে চার্জশিট দাখিল করা হবে।

সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূরের ৩ গাড়ির চালক ও দুই হেলপারকে গ্রেপ্তার করে র‌্যাব-১। রাজধানী ঢাকা এবং বরগুনায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতদের মধ্যে মো. মাসুম বিল্লাহর (৩০) বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। মাসুম জাবালে নূরের ঘাতক ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭ নম্বর গাড়ির চালক। এই গাড়ির হেলপার মো. এনায়েত (৩৮), রেষারেষিতে অংশ নেয়া ঢাকা মেট্রো ব-১১-৭৬৫৭ নম্বর গাড়ির চালক মো. জুবায়ের (৩৬) এবং ঢাকা মেট্রো ব-১১-৭৫৮০ নম্বর বাসের চালক মো. সোহাগ (৩৫) ও হেলপার রিপন (৩২)।

৩০ জুলাই মামলার তদন্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিলের জন্য ৫ সেপ্টেম্বর দিন ধার্য করে দেন আদালত। ২৯ জুলাই দুপুরে জাবালে নূরের দুটি বাসের পাল্লাপাল্লিতে রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজু নিহত হন।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল বাতেন বলেন, ‘চলতি সপ্তাহে আদালতে চার্জশিট দাখিল করা হবে। আসামি করা হচ্ছে ছয়জনকে।’

ছয় আসামির অপরাধ সম্পর্কে মামলার তদন্ত সংশ্লিষ্টরা জানান, দুই চালকের পেশাদার চালক হিসেবে বাস চালানোর লাইসেন্স ছিল না। তাদের ছিল হালকা যান (মাইক্রোবাস/মোটরসাইকেল) চালানোর লাইসেন্স।

পেশাদার চালক হিসেবে ভারী যান (বাস-ট্রাক) চালানোর লাইসেন্স নেই জেনেও দুই চালকে বাস চালাতে দেওয়ায় দুই মালিককের অভিযুক্ত করা হচ্ছে। আর পাল্লা দিয়ে দুই চালক বাস চালানোর সময় সহকারীরা বাধা না দেওয়ায় তাদেরও অভিযুক্ত করা হচ্ছে।

গত ২৯ জুলাই দুপুরে কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাসস্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়।

এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতি সম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিমিষেই ওঠে পড়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের উপর। চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় দুইজন। এছাড়া আহত হন আরও ১৫/২০ শিক্ষার্থী।

দুর্ঘটনায় মারা যাওয়া দুইজন হলেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :