হজযাত্রী পরিবহনে শর্ত ভঙ্গে লাইসেন্স বাতিলের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৫ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৪
ফাইল ছবি

হজযাত্রী পরিবহনে শর্ত ভঙ্গকারী এজেন্সির লাইসেন্স বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার সংসদ ভবনে কমিটির এক সভায় এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এতে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহ্জাহান কামাল, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান এবং সাবিহা নাহার বেগম সভায় অংশগ্রহণ করেন।

সভায় চট্টগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪নং সাব-কমিটির প্রতিবেদন, চলতি হজ ব্যবস্থাপনার অগ্রগতি এবং হোটেল সোনারগাঁও ও হোটেল রূপসী বাংলার সংস্কার কাজের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় চট্টগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪নং সাব-কমিটির প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়নে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদনের কপি মন্ত্রণালয়ে প্রেরণের পরামর্শ দেয়া হয়।

সভায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কার্যক্রমকে সুশৃঙ্খল করে চট্টগ্রাম ও সিলেট বিমান বন্দরে ট্রানজিটের সময় কমিয়ে আনার সুপারিশ করা হয়। সভায় কার্গো বিমানের মালামাল বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের মধ্যে খালাস না করলে অধিকহারে জরিমানা করা এবং প্রয়োজনে সংশ্লিষ্ট আইন পরিবর্তনের বিষয়ে বাংলাদেশ বিমানকে অর্থ মন্ত্রণালয় প্রস্তাব প্রেরণের সুপারিশ করা হয়। সভায় বাংলাদেশ পর্যটন করপোরেশনে অস্থায়ী ভিত্তিতে যেসব কর্মচারী কর্মরত আছে কোর্টের নির্দেশনা অনুযায়ী তাদের চাকরি স্থায়ীকরণের সুপারিশ করা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক, সিভিল এভিয়েশন ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :