বশেমুরবিপ্রবি শিক্ষার্থী মেহেদীকে পাচঁলাখ টাকা অনুদান

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৫

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের এক শিক্ষার্থীর চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা আর্থিক অনুদান দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ খোন্দকার নাসির উদ্দিন তার কক্ষে শিক্ষক ও কর্মকর্তাদের সাথে নিয়ে অনুদানের এই চেক হস্তান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অসুস্থ ছাত্র মেহেদী হাসানের ফুফাতো ভাই ওবায়দুল করিমের হাতে উপাচার্য অনুদানের চেক তুলে দেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান বিভাগের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়া, বিজ্ঞান অনুষদের ডিন ড. আব্দুর রহিম খান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর বি কে বালা, প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি আশিকুজ্জামান ভূঁইয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান আক্কাছ আলীসহ সিএসই বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য মেহেদী হাসান দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি গালিয়ান ব্যারে সিনড্রন (জিবিএস) রোগে ভুগছেন। তিনি দীর্ঘদিন ধরে ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সেখানকার চিকিৎসকরা তাকে অপারেশন করার পরামর্শ দিয়েছেন।

এই চিকিৎসার জন্য তার ১২ লাখ টাকা দরকার। পরিবারের পক্ষ থেকে এত পরিমান অর্থ যোগান দেয়া সম্ভব নয়। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাঁদা তুলে ২ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে পাঁচ লাখ টাকা অনুদান হিসেবে দেয়া হয়েছে।

বাকী টাকা মেহেদীর পরিবার বহন করবে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :