রাজশাহীতে হেলমেট ছাড়া মোটরবাইকে তেল নয়

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৬

দেশের বিভিন্ন স্থানের মতো রাজশাহী মহানগরীতেও মোটরবাইক চালকের হেলমেট না থাকলে তেল দেয়া হচ্ছে না। বৃহস্পতিবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ট্রাফিক বিভাগের নির্দেশনা মোতাবেক এই সিদ্ধান্ত নিয়েছেন পাম্প মালিকরা। বাইকে তিনজন আরোহী থাকলেও তাদের কাছে তেল বিক্রি করছেন না পাম্প মালিকরা।

আরএমপির মুখাপাত্র ও ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, মোটরসাইকেল চালকদের সচেতনতা বৃদ্ধি করে দুর্ঘটনা কমাতে আরএমপি এই নির্দেশনা দিয়েছে। কোনো মোটরসাইকেলে তিনজন আরোহী থাকলে তার কাছেও তেল বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ইফতেখায়ের আলম জানান, আরএমপির ১২ থানায় মোট ২৪টি তেল পাম্প আছে। বৃহস্পতিবার অধিকাংশ পাম্পে পুলিশের নির্দেশনামূলক ব্যানার টাঙানা হয়েছে। দুই একটি বাকি আছে।

শুক্রবারের মধ্যে সেগুলোতেও ব্যানার টাঙানো হবে। কোনো পাম্পে পুলিশের নির্দেশনা অমান্য করা হলে সেটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রাজশাহী ফিলিং স্টেশন মালিক সমিতির সভাপতি মনিমুল হক ও সাধারণ সম্পাদক শিমুল জানান, পুলিশের নির্দেশনা মোতাবেক তারাও সমিতিভুক্ত সব পাম্পগুলোতে নির্দেশনা দিয়েছেন। কোনো পাম্প থেকেই হেলমেট পরে না থাকলে বাইকে তেল বিক্রি করা হচ্ছে না। বাইকে আরোহী তিনজন থাকলে তাকেও তেল দেয়া হচ্ছে না।

(ঢাকাটাইমস/০৬ সেপ্টেম্বর/আরআর/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :