বগুড়ায় উপজেলা চেয়ারম্যান-মেয়রের বিরুদ্ধে মামলা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৪

বগুড়ার গাবতলী চেয়ারম্যান ও পৌর মেয়রসহ বিএনপির ১১২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। স্থানীয় আ’লীগ নেতা স্বপনের বাড়িতে ককটেল হামলা ও ভাঙচুরের অভিযোগে এই মামলা হয়েছে বলে পুলিশ জানায়।

ওই মামলায় গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিলটন ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইফুল ইসলামসহ ৬২ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৫০ জনের নামে থানায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে। ইউনিয়ন আ’লীগের আহবায়ক শফি আহম্মেদ স্বপন বাদী হয়ে এই মামলা করেছেন। বুধবার গাবতলী মডেল থানায় মামলাটি করা হয়।

মামলার বাদী শফি আহম্মেদ স্বপন বলেছেন, গত ৪ সেপ্টেম্বর রাত ৮টা ১৫ মিনিটে তার সুলতাপুরস্থ বসত বাড়িতে ‘খালেদা জিয়ার ভয় নাই রাজ পথ ছাড়ি নাই, খালেদা জিয়ার মুক্তি চাই, মিলটনকে এমপি হিসাবে দেখতে চাই’ এই স্লোগান দিয়ে পূর্ব পরিকল্পিতভাবে হাতে লাঠিসোটা, দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বিএনপি নেতা কর্মীরা স্বপনের বাড়িতে হামলা করে। হামলার সময় ঘরের জানালা দিয়ে ককটেল ছুড়ে মারে এতে একটি ফ্রিজ ও আলমীরাসহ ৭০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। এছাড়া মামলার আসামিরা যাওয়ার সময় আরো একটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ ব্যাপারে থানা বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিলটন ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইফুল ইসলাম কাগইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এবং ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জলিল তপনের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, মামলাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এধরনের কোন ঘটনা ঘটেনি।

গাবতলী মডেল থানার ওসি খায়রুল জানান, আ.লীগ নেতার বাড়িতে ককটেল হামলার অভিযোগে একটি মামলা হয়েছে। ওই মামলায় বিএনপির ৬২ নেতার নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ১১২ জন নেতাকর্মীর নাম আছে। মামলায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :