রূপগঞ্জে গ্রেপ্তার আতঙ্কে ঘরছাড়া বিএনপি নেতাকর্মীরা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৮ | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাশকতার অভিযোগ এনে গত এক সপ্তাহে তিনটি মামলা করা হয়েছে বিএনপি ও তার অঙ্গসংগঠনের শীর্ষ নেতাকর্মীসহ ১২৯ নেতাকর্মীর বিরুদ্ধে। এসব মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

অপর আসামিদের গ্রেপ্তারে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশি চালাচ্ছে। গ্রেপ্তার আতঙ্কে বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

গত ৩১ আগস্ট, বিএনপির ও তার অঙ্গ সংগঠনের ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা দায়ের করা হয়। এ মামলায় কেন্দ্রীয় ওলামাদলের সহ-সভাপতি ও জেলা ওলামাদলের সভাপতি মুন্সি সামসুর রহমান খাঁন বেনু, জেলা ওলামাদলের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, উপজেলা ওলামাদলের সহ-সভাপতি নাছির মোল্লা ও ওলামাদল নেতা আলাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

পরে গত তিন সেপ্টেম্বর, নাশকতার অভিযোগ এনে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৩৫ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়। এ মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপু, আনোয়ার সাদাত সায়েম, আমিরুল ইসলাম ইমনসহ নামীয় ৩৫ জন ও অজ্ঞাত ২২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

পরে ৫ সেপ্টেম্বর, বিএনপি নেতা আব্বাস উদ্দিন, নুরুজ্জামান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান হুমায়ন, বশির উদ্দিন বাচ্চু ও ওমর ফারুক, নাসির উদ্দিন ভুইয়া, শফিকুল ইসলাম চৌধুরীসহ ৪৪ জনের আসামী করে মামলা দায়ের করা হয়। এসময় বিএনপি নেতা আব্বাস উদ্দিন ও নুরুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

এক সপ্তাহে দায়ের করা তিন মামলার পর থেকেই বিএনপির নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন। পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপু বলেন, মিথ্যা মামলা দিয়ে পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে হয়রানি করছে। গ্রেপ্তার করা হচ্ছে অন্যায়ভাবে।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডবোকেট তৈমূর আলম খন্দকার বলেন, মামলা হামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের দমাতে পারবেনা। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আমরা আন্দোলন করে যাবো।

(ঢাকাটাইমস/০৭ সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :