হজে অবস্থানকালেও নাশকতা মামলার আসামি!

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩২

জালাল উদ্দিন হজব্রত পালন করার উদ্দেশ্যে সৌদি আরবে অবস্থান করছেন। এ সময় রাজশাহীর তানোরে পুলিশ জালাল উদ্দিনকে নাশকতা ও বিস্ফোরক মামলার আসামি করেছে। জালাল উদ্দিনের বাড়ি তানোর পৌর সদরের কুঠিপাড়া মহল্লায়। তিনি আক্কাস উদ্দিনের ছেলে।

পুলিশ বলছে, আটক আসামির বর্ণনামতে এই এজাহার করা হয়েছে। বিষয়টি তারা খতিয়ে দেখছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৩ সেপ্টেম্বর রাত ১১টার দিকে উপজেলার কামারগাঁ এলাকার বারোঘরিয়া গ্রামের জামায়াত নেতা ওবাইদুর রহমানের ওষুধের দোকানে গোপন বৈঠক চলছে, এমন খবরের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। ঘটনাস্থল থেকে ওবাইদুরকে আটক করে পুলিশ।

আটকের পর তার দোকানে তল্লাশি চালিয়ে ৪টি ককটেল ও ৪টি পেট্রল বোমা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাদি হয়ে বিএনপি জামায়াতের ৩০নেতাকর্মীর নাম উল্লেখ এবং ৩৫-৪০ জন অজ্ঞাত ব্যক্তির নামে নাশকতা ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করে।

এ মামলায় হজে অবস্থানরত জালাল উদ্দিনকে ২৫ নম্বর আসামি করা হয়। জালালের হজে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার প্রতিবেশী নজরুল ইসলাম।

মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, জালাল উদ্দিন, তার ছোট ভাই ইসহাক আলী ও তার বাবা আক্কাস আলী একই সঙ্গে হজে গেছেন। তারা এখনো ফেরেননি।

প্রতিবেশী নজরুল জানান, জালাল উদ্দিন আগে বিএনপিকে সমর্থন করতেন। তবে কোনো পদ-পদবিতে ছিলেন না। কিছু দিন আগে তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তাকে নাশকতার মামলায় আসামি করায় এলাকার সবাই বিস্মিত।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, আটক ব্যক্তি যেভাবে নাম দিয়েছে সেভাবে আসামিদের নাম দেয়া হয়েছে। তারা বিষয়টি শুনেছেন। এখন এটা খতিয়ে দেখা হচ্ছে। যদি ভুল হয়, তদন্তের পর অভিযোগপত্র থেকে জালাল উদ্দিনের নাম বাদ যাবে।

(ঢাকাটাইমস/০৮ সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :