রংপুরে কবে শুরু হবে ১০ টাকায় চাল বিক্রি?

রংপুর ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৩ | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৩

রংপুরে গত সাত দিনেও শুরু হয়নি হতদরিদ্রদের জন্য সরকারের বিশেষ কর্মসূচীর ১০ টাকা কেজি দরে চাল বিক্রি। কবে নাগাদ এই চাল বিক্রি শুরু হবে তাও নিশ্চিত নয় খাদ্য বিভাগ। এ নিয়ে বিপাকে পড়েছেন ডিলার ও হৃতদরিদ্ররা। এজন্য খাদ্য বিভাগের অবহেলাকে দায়ি করছেন তারা।

জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, স্বল্প মূল্যে খাদ্য কর্মসূচির আওতায় গত ১ সেপ্টেম্বর থেকে রংপুরে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু হওযার কথা ছিল। এ জন্য জেলায় ২ শত ৬১ জন ডিলার নিয়োগ করা হয়েছে। কার্ডধারি রয়েছে ১ লাখ ৪৫ হাজার ৬১ জন।

সেপ্টেম্বর থেকে নভেম্বর এই তিন মাস পর্যন্ত তাদের প্রত্যেকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবেন। এজন্য বরাদ্দ হয়েছে ৪ হাজার ৩৫১ দশমিক ৮৩০ মেট্রিক টন চাল।

জেলার ৭৬টি ইউনিয়নে ২ শত ৬১টি কেন্দ্রে এই চাল বিতরণ করা হবে। এর মধ্যে রংপুর সদরে ১৭টি কেন্দ্রে ৯ হাজার ৬৮০ জনের মধ্যে ২৯০ দশমিক ৪০০, বদরগঞ্জে ৩৯টি কেন্দ্রে ১৯ হাজার ৯৬২ জন কার্ডধারীর ৫৯৮ দশমিক ৮৬০ মেট্রিক টন, তারাগঞ্জে ১৮ টি কেন্দ্রে ৯ হাজার ১১১ জনের জন্য ২৭৩ দশমিক ৩৩০, মিঠাপুকুরে ৫৪টি কেন্দ্রে ২৯ হাজার ৮০১ জনের মধ্যে ৮৯৪ দশমিক শূন্য ৩০ মেট্রিক টন, পীরগঞ্জে ৪৩টি কেন্দ্রে ২৪ হাজার ৩৬ জন কার্ডধারীর জন্য ৭২১ দশমিক শূন্য ৮০ মেট্রিক টন,

পীরগাছায় ৩৮টি কেন্দ্রে ২০ হাজার ৬৫১ জনের মধ্যে ৬১৯ দশমিক ৫৩০ মেট্রিক টন, কাউনিয়ায় ১৯টি কেন্দ্রে ১২ হাজার ৫৫৭ জনের মধ্যে ৩৭৩ দশমিক৭১০ মেট্রেক টন এবং গঙ্গাচড়ায় ৩৩টি কেন্দ্রে ১৯ হাজার ২৬৩ জনের মধ্যে ৫৭৭ দশমিক ৮৯০ মেট্রেক টন বরাদ্দ রয়েছে।

জেলার বিভিন্ন উপজেলায় খোঁজ নিয়ে জানা গেছে, রংপুরের কোথাও ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়নি। খাদ্য বিভাগ জানিয়েছে, ডিলাররা চাল উত্তোলন না করায় চাল বিক্রি শুরু করা যায়নি।

রংপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহজাহান ভূঁইয়া ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু না হওয়ার বিষয়টি স্বীকার করেন। কবে নাগাদ শুরু হবে তা তিনি স্পষ্ট করে বলতে পারেনি।

(ঢাকাটাইমস/০৮ সেপ্টেম্বর/আরআইআর/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :