চাঁদাবাজির প্রতিবাদ করায় যুবককে পিটিয়ে ‘হত্যা’

চট্টগ্রাম ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫১

চট্টগ্রাম নগরীর খুলশীর ঝাউতলা এলাকায় চঁদাবাজির প্রতিবাদ করায় এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নিহত যুবকের নাম হৃদয় হোসেন শুক্কুর (২৪)।
শনিবার সকাল সাড়ে ৯টার দিকে শুক্কুরের মৃত্যু হয়।

এর আগে শুক্রবার রাতে চাঁদাবাজি ও এর প্রতিবাদকে কেন্দ্র করে স্থানীয় যুবকদের মধ্যে মারামারি হয়। এতে হৃদয়সহ ছয়জনকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত নায়েক শীলাব্রত বড়ুয়া বলেন, গত রাতে ছয়জনকে ভর্তি করা হয়েছিল। সকালে একজনকে ডাক্তার মৃত ঘোষণা করেছেন। দুজন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। তবে তিনজন এখনো চিকিৎসাধীন আছেন।

মাথায় আঘাতের কারণে গুরুতর আহত হয়ে শুক্কুর মারা গেছেন, চিকিৎসকদের বরাত দিয়ে একথা জানান শীলাব্রত।
হাসপাতালে উপস্থিত শুক্কুরের বন্ধু মো. রুবেল জানান, ঝাউতলা এলাকায় তাদের আরেক বন্ধু সাইফুলদের বাড়ি নির্মাণের জন্য ইট নেওয়া হয়েছিল। শুক্রবার সন্ধ্যার দিকে ট্রাক থেকে ইট নামানোর সময় রনি ও আনিস নামে দুই সন্ত্রাসী গিয়ে তাদের বাধা দেয়। দুই লাখ টাকা চাঁদা না দিলে ইট নামাতে দেওয়া হবে না বলে জানায় সন্ত্রাসীরা। এ সময় সাইফুল তার বন্ধু শুক্কুরের বাসায় গিয়ে তাকে ডেকে আনে। রুবেলসহ আরও কয়েকজন বন্ধুবান্ধব নিয়ে তারা চাঁদাবাজির প্রতিবাদ করলে ঝগড়া শুরু হয়। এরপর শুরু হয় লোহার রড, ইট ইত্যাদি নিয়ে উভয়পক্ষে সংঘর্ষ।
এতে শুক্কুরের সঙ্গে সাইফুলসহ ৬ জন আহত হন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন বলেন, ‘একজন খুন হয়েছে। কয়েকজন আহত আছে। কি কারণে মারামারি হয়েছে সেটা আমরা খতিয়ে দেখছি। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।’
নিহত শুক্কুর এলাকায় দর্জির কাজ করতেন বলেও জানান তার বন্ধু মো. রুবেল।

পুলিশের উপ কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, ‘যতটুকু জেনেছি এটা পলিটিক্যাল কোনো বিষয় নয়। আমরা তদন্ত করছি এবং খুনের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত