কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩১

উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন। নির্বাচনে সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত মেয়র ও বর্তমান কাউন্সিলর মাহাবুবুর রহমান চৌধুরী প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল থেকেই পৌরসভার সামনে ও আশ-পাশের এলাকায় দেখা গেছে উৎসুক জনতার ভিড়। এই নির্বাচনটি মূলত নির্বাচিত মেয়র, কাউন্সিলরদের ভেতরে হয়ে থাকলেও পৌরবাসীর মধ্যে ছিল অন্যরকম উৎসবের আমেজ। বিশেষ করে পৌরবাসীর মাঝে প্যানেল মেয়র-১ কে হচ্ছেন তা নিয়ে ছিল নানা আলোচনা।

মাহাবুবুর রহমান চৌধুরী প্যানেল মেয়র-১ নির্বাচিত হওয়ার খবর ছড়িয়ে পড়লে পৌর এলাকার বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়।

এছাড়া প্যানেল মেয়র-২ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৯নং ওয়ার্ডের দুই বারের কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, ১১নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর কাজী মোরশেদ আহামদ বাবু, ২নং ওয়ার্ডের দুই বারের নির্বাচিত কাউন্সিলর মিজানুর রহমান ও ৫নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর শাহাব উদ্দিন সিকদার।

এতে সমঝোতার মাধ্যমে হেলাল উদ্দিন কবিরকে প্যানেল মেয়র-২ হিসেবে নির্বাচিত করা হয়। অন্যদিকে প্যানেল মেয়র-৩ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন মহিলা কাউন্সিলর শাহেনা আক্তার পাখি, ইয়াছমিন আক্তার, জাহেদা আক্তার ও নাসিমা আক্তার বকুল।

এদের মধ্যে সবোর্চ্চ ৫ পেয়ে প্যানেল মেয়র-৩ হিসেবে নির্বাচিত হন ১, ২ ও ৩নং ওয়ার্ড থেকে নির্বাচিত মহিলা কাউন্সিলর শাহেনা আক্তার পাখি।

তাছাড়া ইয়াছমিন আক্তার ও নাসিমা আক্তার বকুল পান ৪ ভোট করে আর জাহেদা আক্তার পেয়েছেন ৩ জন। পরে নির্বাচিত ৩ জন প্যানেল মেয়রকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মেয়র মুজিবুর রহমান।

এসময় সকল কাউন্সিলরসহ পৌরসভার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে প্যানেল মেয়র-১ নির্বাচিত হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী দৈনিক ইনানীকে বলেন-আমাকে প্যানেল মেয়র-১ হিসেবে নির্বাচিত করায় মেয়র জননেতা মুজিবুর রহমানসহ সকল কাউন্সিলর ও মহিলা কাউন্সিলের প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, প্যানেল মেয়র-১ নির্বাচিত হওয়ায় পূর্বের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পৌরসভার উন্নয়নে কাজ করে যেতে পারবো। ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :