নারায়ণগঞ্জে বিএনপির ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৪

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির ২০ নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি বিস্ফোরক দ্রব্য আইনে নাশকতার মামলা করেছে পুলিশ। মামলায় আরও ২০ থেকে ২৫ জন অজ্ঞাতনামা আসামিসহ শনিবার শহরের চাষাড়ায় মিছিলের চেষ্টার সময় আটক চারজনকে আসামি দেখানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, আসামিদের বিরুদ্ধে সরকার উৎখাতের ষড়যন্ত্র ও নাশকতার অভিযোগে মামলা করেছে পুলিশ। আগের দিন শনিবার আটক চারজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। শনিবার রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি করেন নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের পিএসআই প্রবীর কুমার রায়।

আগের দিন আটক চারজন হলেন- হাসান, আফজাল হোসেন, হাবিবুর রহমান ও মফিজুল। শনিবার বিএনপির মিছিল ছত্রভঙ্গ করে দেয়ার পর এদের মধ্যে মফিজুলকে শহরের গলাচিপা থেকে ও হাবিবুর রহমানকে বালুর মাঠ থেকে আটক করা হয়।

মামলায় অন্য আসামিরা হলেন- জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সহ-সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, হাজী নূরউদ্দীন আহমেদ, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, নারায়ণগঞ্জ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাফিউদ্দিন রিয়াদ, মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাগফুরুল ইসলাম পাপন, সদর থানা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম আপন, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিনিয়র সহ-সভাপতি ফারুক চৌধুরী ও মহানগর বিএনপি নেতা মনির হোসেন খানসহ অজ্ঞাত ২০ জন।

মামলায় অভিযোগ আনা হয়- আসামিরা সরকার উৎখাত ও দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে শনিবার চাষাঢ়া বালুর মাঠের তিতাস গ্যাসের অফিসের সামনের নাশকতার পরিকল্পনা করে জড়ো হয়েছিল। সেখান থেকে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে এবং তাদের কাছ থেকে দুটি স্কচটেপ মোড়ানো ককটেল ও ছয়টি ভাঙা ইটের টুকরা উদ্ধার করে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, আগের দিন ৮ সেপ্টেম্বর শনিবার বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনের উদ্দেশ্যে জড়ো হন। ওই সময় পুলিশ এসে নেতাকর্মীদের বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিল সমাবেশ করতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। ওই সময় চারজনকে ঘটনাস্থল ও এর আশপাশ থেকে আটক করে পুলিশ।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সালথায় প্রতিপক্ষের হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসপি

সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২

মৌলভীবাজার জেলা নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত, নতুন সম্পাদক আব্দুল বাছিত বাচ্চু

সিলেটের পর্যটনকেন্দ্রে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

সালথায় সহিংসতার মামলায় উপজেলা চেয়ারম্যানসহ ৪৪ জন গ্রেপ্তার

উপজেলা নির্বাচন: নোয়াখালীতে মা-ছেলেসহ চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়ন জমা

উপজেলা নির্বাচন: পদত্যাগ করলেন খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম

গাজীপুরে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে প্রাণ গেল দুই বন্ধুর

সাংবাদিকের মাথা ফাটালেন আ.লীগ নেতা 

এই বিভাগের সব খবর

শিরোনাম :