খালেদার সুচিকিৎসার দাবি প্রবাসী বিএনপি নেতাদের

লেবানন প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩২

‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ থাকার পরও সুচিকিৎসা হতে বঞ্চিত হচ্ছেন। একজন ৭৩ বছর বয়স্ক মহিলা সাবেক প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও সুচিকিৎসা না পাওয়া মানবাধিকারের চরম লঙ্ঘন।’

প্রবাসী বিএনপি নেতৃবৃন্দ এক বিবৃতিতে এসব বলেন।

তারা বলেন, ‘দেশনেত্রীর চিকিৎসার বিষয়টি মানবিক। কিন্তু বর্তমানে ক্ষমতাসীন বিনা ভোটের সরকার এটিকে রাজনৈতিক বিষয়ে পরিণত করেছে। ক্ষমতাসীন সরকার তাদের সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে অকালে বিনা চিকিৎসায় জীবনের ঝুঁকির মুখে ঠেলে দিচ্ছে।’

তারা অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসার দাবি জানিয়ে বলেন, বেগম খালেদা জিয়ার দীর্ঘদিন ধরে আর্থাইটিসজনিত রোগের কারণে দুই হাঁটুই প্রতিস্থাপন করা হয়। তিনি বহুদিন যাবত উচ্চ রক্তচাপ ও শ্বাস কষ্টজনিত রোগে ভুগছেন। এছাড়াও ওনার চোখের সমস্যাজনিত কারণে চোখের অপারেশন করানো হয়। এসব জটিল রোগের জন্য তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ও নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। কিন্তু মিথ্যা সাজানো ও প্রহসনের মামলায় রাজনীতি হতে দূরে রাখার জন্য সাজা দিয়ে ষড়যন্ত্রমূলকভাবে পুরানো জরাজীর্ণ কারাগারে একাকী রাখা হয়। এতে সুচিকিৎসা না হওয়ায় ধীরে ধীরে তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে।

আমরা প্রবাসী বিএনপির পক্ষ হতে দাবি জানাচ্ছি, বেগম খালেদা জিয়াকে বেসরকারি বিশেষায়িত হাসপাতালে  বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে সুচিকিৎসা প্রদান করা হোক।

বিবৃতিদাতা প্রবাসী বিএনপি নেতাদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক ড. শাকিরুল ইসলাম খান শাকিল (জাপান প্রবাসী) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়ছর আহমদ, সুইডেন বিএনপির উপদেষ্টা মহিউদ্দিন জিন্টু, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সিনিয়র যুগ্ম-সম্পাদক আলম হোসেন, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনী সরকার, যুগ্ম সম্পাদক মুস্তাক খান, আয়ারল্যান্ড বিএনপি সভাপতি হামিদুল নাসির, সাধারণ সম্পাদক কবির আহমদ, কাতার বিএনপির আহবায়ক শহীদুল ইসলাম, সদস্য সচিব যুবদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক শরিফুল হক সাজু, মালয়েশিয়া বিএনপি সভাপতি বাদলুর রহমান খান, আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল সালাম তালুকদার প্রমুখ।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত