পর্দায় ফিরছেন ‘বেদের মেয়ে জোছনা’ জুটি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১১ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০০

বাংলা সিনেমার জগতে ইতিহাস হয়ে আছেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ জুটি। ১৯৮৯ সালে মুক্তি পেয়েছিল তাদের অভিনীত ‘বেদের মেয়ে জোছনা’ ছবিটি। সেই সময়ই ছবিটি ২৫ কোটি টাকা আয় করেছিল। যে রেকর্ড ২০১৮ সালে এসেও ভাঙেনি।

অথচ তোজাম্মেল হক বকুল পরিচালিত সে ছবিটির নির্মাণ ব্যয় ছিল মাত্র ২০ লাখ টাকা। এই ছবির মাধ্যমেই সুপারহিট জুটি হিসেবে সকল শ্রেণির দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছিলেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ।

‘বেদের মেয়ের জোছনা’র ব্যাপক সাফল্যের পর আরও কয়েকটি ছবিতে জুটি বাঁধেন তারা। কিন্তু হঠাৎই বাংলাদেশ ছেড়ে ভারতে চলে যান তখনকার সুপারহিট নায়িকা অঞ্জু ঘোষ। ২২ বছর ধরে থাকেন কলকাতায়।

দীর্ঘ সময় পরে গত বৃহস্পতিবার একটি সিনেমার প্রযোজনা-সংক্রান্ত কাজে ঢাকায় আসেন নায়িকা। রবিবার অংশ নেন সংবাদ সম্মেলনে। সেখানে অঞ্জু ঘোষকে ফুলের মালা দিয়ে বরণ করেন তার ‘বেদের মেয়ে জোছনা’ ছবির নায়ক ইলিয়াস কাঞ্চন। সেখানে দুই তারকাকেই আবেগাপ্লুত অবস্থায় দেখা যায়।

রবিবারের এই সংবাদ সম্মেলনেই অঞ্জু ঘোষ ও ইলিয়াস কাঞ্চন জুটির ভক্তদের জন্য আসে দারুণ এক সুখবর। তাদের নিয়ে আবারও একটি ছবি নির্মাণের ঘোষণা দেন প্রযোজক নাদের খান। যেটির নাম ‘জোসনা কেন পরবাসে’ হবে বলে তিনি জানান।

প্রযোজক নাদের বলেন, ‘ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ জুটি বাংলা সিনেমার দর্শকের কাছে এক আবেগের নাম। দর্শকের কাছে এখনও তাদের জনপ্রিয়তা রয়েছে। কাজেই বর্তমান সময়কে মাথায় রেখে ভালো একজন পরিচালক দিয়ে ‘জোছনা কেন পরবাসে’ ছবিটি নির্মাণ করব।’

পুনরায় জুটি বেঁধে অভিনয়ের আগ্রহ প্রকাশ করেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষও। সংবাদ সম্মেলনে নির্মাতা শহীদুল হক খানও একটি ছবি তৈরির ঘোষণা দেন। যেটিতে অভিনয় করবেন অঞ্জু ঘোষ। তবে সেই ছবিতে ইলিয়াস কাঞ্চন থাকবেন কি না সেটা পরিষ্কার করেননি নাদের।

এদিকে, চার দিনের সফর শেষে আজ সোমবার কলকাতায় ফিরে গেছেন নায়িকা অঞ্জু ঘোষ। আগামী মাসে আবারও তার ঢাকায় আসার কথা রয়েছে। সে সময় তিনি তার প্রযোজিত ছবির ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন বলে জানা গেছে।

ঢাকাটাইমস/১০ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত