১২ সেপ্টেম্বর যেসব গ্যাজেট আনছে অ্যাপল

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০২

পরশু ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্টিভ জবস থিয়েটারে বিশ্বের সামনে নতুন আইফোন নিয়ে আসবে অ্যাপল। এই ইভেন্টে একাধিক নতুন আইফোনসহ অবমুক্ত করা হবে নতুন বেশ কিছু গ্যাজেট। জেনে নিন অ্যাপলের আপকামিং ইভেন্টে কোন কোন গ্যাজেট আসছে।

অ্যাপল আইফোন এক্সএস

এই বছর তিনটি নতুন আইফোন লঞ্চ করবে অ্যাপেল। এর মধ্যে সবথেকে ছোট ডিসপ্লের আইফোন। এই ফোনে থাকবে একটি ৫.৮ ইঞ্চির ওলিড ডিসপ্লে। এটি আইফোন এক্স’র পরবর্তী ভার্সন।

অ্যাপল আইফোন এক্সএস ম্যাক্স

নতুন তিনটি আইফোনের মধ্যে সবথেকে বড় ডিসপ্লের আইফোন এটি। এতে থাকবে একটি ৬.৫ ইঞ্চির ওলিড ডিসপ্লে। গ্যালাক্সি নোট ৯ এর সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে এই ফোন লঞ্চ করছে কোম্পানি।

অ্যাপল আইফোন নাইন এটি আইফোন এইট এর পরবর্তী ভার্সন। এই ফোনের পিছনে থাকবে একটি মাত্র ক্যামেরা। ফোনের সামনে থাকবে একটি ৬.১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। লাল, নীল ও সাদা তিনটি রঙে পাওয়া যাবে এই ফোন।

অ্যাপল ওয়াচ সিরিজ ফোর তিনটি নতুন আইফোনের সঙ্গে অ্যাপল কোম্পানির স্মার্টওয়াচ সিরিজের নতুন জেনারেশনের স্মার্টওয়াচ বাজারে আনবে অ্যাপেল। এই স্মার্টওয়াচে থাকবে এজ টু এজ ডিসপ্লে।

নতুন আইপ্যাড প্রো বুধবার নতুন আইফোনের সঙ্গে নতুন আইপ্যাড প্রো নিয়ে আসতে চলেছে মার্কিন টেক জায়েন্ট কোম্পানি। এই প্রথম কোন প্যাড এ বেজেল লেস ডিসপ্লে ও ফেস আনলক ফিচার দেখা যাবে।

নতুন ম্যাকবুক একই ইভেন্টে বাজারে আসবে নতুন ম্যাকবুক এয়ার। এতে থাকবে রেটিনা ডিসপ্লে।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা