জাপানে ঈদ পুনর্মিলনী

জাপান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩২

প্রতি বছরের মতো এবারও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং বিপুলসংখ্যক প্রবাসীর অংশগ্রহণের মধ্যদিয়ে আনন্দঘন পরিবেশে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপান’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার রাজধানী টোকিওর ইতাবাশি সিটি অইয়ামা বুনকা কাইকান-এ এ অনুষ্ঠানে প্রবাসীদের ঢল নেমেছিল।

ড. সাহিদা আক্তারের নেতৃত্বে দূতাবাস কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নিয়ে জাপান প্রবাসীদের ঈদ আনন্দ অনুষ্ঠানের শ্রীবৃদ্ধি ঘটান। সংগঠনের সাধারণ সম্পাদক এমডি.। এস. ইসলাম নান্নু স্বাগতিক বক্তব্যে অতিথিদের শুভেচ্ছা জানিয়ে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সংগঠনের সহ-সভাপতি খন্দকার আসলাম হিরার পরিচালনায় ঈদ পুনর্মিলনী আয়োজনে  শুভেচ্ছা বক্তব্য রাখেন এ.পি.এফ.এস-এর প্রতিষ্ঠাতা কাতসুও ইয়োশিনারি, রিক্কিও বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক মিযুকামি, অধ্যাপক ওয়াতাদো, জাপানে মোবাইল মসজিদ নির্মাতা প্রতিষ্ঠান ইয়াসু প্রোজেক্ট নির্বাহী কর্মকর্তা জুনিয়া ইমামুরা এবং মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপানের সভাপতি বাদল চাকলাদার।

এছাড়াও প্রবাসী পরিচালিত জাপানস্ত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী, ধর্মীয় ও আঞ্চলিক সংগঠনসমূহের নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ তাদের অনুভূতি জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

পবিত্র ঈদুল আজহার মাহাত্ম্য সকলের সঙ্গে সমান ভাগে ভাগ করে নেয়ার জন্য মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি জাপান কোরবানির মাংসে আপ্যায়নের মাধ্যমে সমস্ত জাপান প্রবাসীকে একত্রিত করে বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানের মাধ্যমে ‘ঈদ আনন্দ’ নামে অনুষ্ঠানের আয়োজন করে থাকে। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির চিরাচরিত আবহমানকালের বাংলাদেশের উৎসবের আমেজে ভিন্ন ধর্মাবলম্বীদের প্রতি সম্মান জানিয়ে আপ্যায়নের ম্যানুতেও বৈচিত্র্য রাখা সংগঠনটির অনন্য বৈশিষ্ট্য। এবছরও তার ব্যাতিক্রম ঘটেনি।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত