ভেড়ামারা উপকেন্দ্রে আরো ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ যোগ হলো

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৮, ২১:১২

ভারত থেকে আমদানিকৃত আরো ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ যোগ হয়েছে কুষ্টিয়ার ভেড়ামারা ব্যাক-টু-ব্যাক উপকেন্দ্রে। এর মাধ্যমে বাংলাদেশের জাতীয় গ্রিডে আরো ৫’শ মেগাওয়াট বিদ্যুৎ সংযুক্ত হলো।

সোমবার বিকালে ৪টা ৪৫ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয় থেকে এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিউ দিল্লি থেকে এ ভিডিও কনফারেন্সে যোগ দেন।

কুষ্টিয়ার ভেড়ামারায় নতুন স্থাপিত উচ্চ ক্ষমতার গ্রিড উপকেন্দ্রের (এইচভিডিসি) দ্বিতীয় ব্লকের মাধ্যমে এ বিদ্যুৎ আমদানি করা শুরু হয়েছে।

এর আগে ২০১৩ সালের ৫ অক্টোবর ভেড়ামারায় স্থাপিত এইচভিডিসির প্রথম ব্লকের মাধ্যমে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি শুরু হয় স্টেশনটিতে।

সোমবার ভেড়ামারাস্থ উপকেন্দ্রে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, কুষ্টিয়া-৩ আসনের এমপি ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম উদ্দীন, এডিসি (সার্বিক) তরফদার সোহেল রহমান, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, সদস্য মহাম্মদ আব্দুল্লাহ, কুষ্টিয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ, ভেড়ামারা পৌরসভার মেয়র শামিমুল ইসলাম ছানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আখতারুজ্জামান মিঠু, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক এসএম আনছার আলী, ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড পাওয়ার প্ল্যান্টের নির্বাহী প্রকৌশলী আসাদ হালিম, ভেড়ামারা পল্লী বিদ্যুৎ অফিসের এজি এম কম মিজানুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :