৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি, ১৯০৩ পদে নিয়োগ

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৯ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সরকারি চাকরিতে প্রথম শ্রেণির এক হাজার ৯০৩টি পদে নিয়োগ দিতে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

মঙ্গলবার দুপুরে কমিশনের ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ৩০ সেপ্টেম্বর থেকে ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হবে। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র জমা দিয়ে প্রার্থীদের ইউজার আইডি নিতে হবে। সেই আইডি ব্যবহার করে ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে টেলিটক মোবাইল থেকে নির্ধারিত নিয়মে এসএমএস করে জমা দিতে হবে পরীক্ষার ফি।

৪০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২ জনসহ সাধারণ ক্যাডারে ৪৬৫ জন এবং অন্যান্য ক্যাডার মিলিয়ে মোট এক হাজার ৯০৩ জনকে নিয়োগ দেওয়া হবে বলে পিএসসি সূত্র জানিয়েছে।

এদিকে ৪০তম বিসিএসে আগের মতই সব ধরনের, অর্থাৎ ৫৬ শতাংশ কোটা বহাল রাখা হয়েছে। মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও স্বাস্থ্য ক্যাডারের প্রার্থী ছাড়া অন্য সব আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর।

আর মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও স্বাস্থ্য ক্যাডারের প্রার্থীরা ৩২ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন। সাধারণ শিক্ষা ক্যাডারে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীদের ক্ষেত্রেও বয়স সীমা হবে ৩২ বছর।

ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/ডিএম