অষ্টম কমওয়ার্ডে রবি-এয়ারটেলের ১৩ পুরস্কার

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৫

ক্যানস লায়নস ইন্টারন্যাশনাল অব ক্রিয়েটিভিটির সহযোগিতায় বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ‘অষ্টম কমওয়ার্ডে ২০১৮’তে ১৩ টি পুরস্কার পেয়েছে রবি আজিয়াটা লিমিটেডের দুই ব্র্যান্ড রবি ও এয়ারটেল।

বাজারের শীর্ষ ব্র্যান্ডের সাথে প্রতিযোগিতার মাধ্যমে রবির তিনটি ক্যাম্পেইন বিজয় ইতিহাস, তৃতীয় লিঙ্গ সম্পর্কে সামাজিক সচেতনতা এবং রবি টেন মিনিট স্কুলের এইচএসসি ক্রাশ কোর্স তিনটি গ্র্যান্ড প্রিক্স (সর্বোচ্চ স্বীকৃতি), ৬ টি গোল্ড এবং ১ টি সিলভার পুরস্কার জিতেছে।

অন্যদিকে গান/জিঙ্গেল ও ন্যাটিভ ক্যাটাগরির আওতায় রিজিওনাল নেটওয়ার্ক ক্যাম্পেইনের জন্য ২টি গোল্ড পুরস্কার এবং ডিজিটাল ক্যাটাগরিতে আইসিসি চ্যাম্পিয়ান ট্রফি টুর্নামেন্ট চলাকালে দ্রুত বিপণনের জন্য ১ টি সিলভার পুরস্কার পেয়েছে বন্ধুদের #১ নেটওয়াকর্, এয়ারটেল।

বেস্ট ক্যাম্পেইন ও মোবাইল ক্যাটাগরিতে ২টি গ্রান্ড প্রিক্স এবং নেটিভ, ফিল্ম ক্রাফট, ইনোভা ও ডিজিটাল ক্যাটাগরিতে ৫টি গোল্ড পুরস্কার পেয়েছে রবি।

এছাড়াও তৃতীয় লিঙ্গ সম্পর্কে সামাজিক সচেতনতা ক্যম্পেইনের জন্য ভিডিও তৈরি করায় রবি ১ টি গ্রান্ড প্রিক্স ও ১ টি সিলভার পুরস্কার পেয়েছে। মানবিক আবেদনসমৃদ্ধ ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

মোবাইল ক্যাম্পেইন ক্যাটাগরিতে রবি টেন মিনিট স্কুলের এইচএসসি ক্রাশ কোর্স ক্যাম্পেইন ১ টি গোল্ড পুরস্কার পেয়েছে। সারা দেশে শিক্ষার্থীদের গুণগত ডিজিটাল শিক্ষার একটি উৎস হিসাবে বৃহত্তম অনলাইন স্কুল হলো রবি টেন মিনিট স্কুল, এই পুরস্কারের মাধ্যমে সেটা যথাযথভাবে স্বীকৃতি পেল।

দেশব্যাপী এয়ারটেলের ফোর জি নেটওয়ার্ক’র কভারেজ সম্পর্কে গ্রাহকদের সচেতন করাই ছিলো রিজিওনাল ক্যাম্পেইনের উদ্দেশ্য। স্থানীয় তরুণদের মধ্যে প্রাসঙ্গিকতা ও আগ্রহ তৈরী করতে ব্যবহার করা হয় আঞ্চলিক ভাষা। তরুণদের ক্যাম্পেইনের সাথে সংশ্লিষ্ট করতে রিয়েল টাইম স্কোর, গেম শিডিউল ও প্লোয়ার ডেটার মতো তথ্য ব্যবহারের মাধ্যমে তাদের উদ্দীপ্ত করা হয়েছে। সম্মানজনক এই পুরস্কারগুলো দেশের তরুণদের মধ্যে এয়ারটেলের প্রতি আগ্রহ আরো বাড়িয়ে তুলবে।

প্রতি বছর কমওয়ার্ড পুরস্কারের মাধ্যমে সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। সম্মানসূচক এই পুরষ্কারের জন্য দেশের শীর্ষ ব্র্যান্ডগুলো তাদের সৃষ্টিশীল ক্যাম্পেইনগুলো নিয়ে এই প্রতিযোগিতায় অংশ নেয়। এ বছরের প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে ৫০টি ব্রান্ডের ৪৮৭টি ক্যাম্পেইন অন্তর্ভূক্ত ছিল।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা