কুককে ৩৩ বোতল বিয়ার উপহার সাংবাদিকের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৫

৩৩তম সেঞ্চুরি দিয়ে ক্যারিয়ারের ইতি টানলেন ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক। জীবনের শেষ ইনিংসে ১৮৭ রানের অসাধরণ ইনিংস উপহার দেওয়ার জন্য কুককে ৩৩ বোতল বিয়ার উপহার দিলেন এক সাংবাদিক।

সম্মেলন এসে প্রথম প্রশ্নের উত্তরেই কুকের স্বীকারোক্তি,‘এই চার দিন ছিল আমার জীবনের সব থেকে অবিস্মরণীয় মুহূর্ত। আমার অনেক বন্ধুই এই কয়েকদিন আমাকে অভিবাদন জানিয়েছে, তবে আজ যা হল (শতরান) তা কোনও দিনই ভোলার নয়। শেষ কয়েকটা ওভারে দর্শকরা যেভাবে বার্মি আর্মি গান গাইলো, তা ছিল অবিশ্বাস্য রকম দারুণ।’

সংবাদ সম্মেলন শেষে বিদায় বেলায় ইংলিশ তারকা কুককে অভিনন্দন জানায় সাংবাদিকরা। এরপর ক্যারিয়ারের ৩৩টি সেঞ্চুরি করার জন্য তার হাতে ৩৩টি বিয়ারের বোতল তুলে দেয় একজন সাংবাদিক।

এই ব্রিটিশ তারকা এখনও পর্যন্ত ১৬০টি টেস্ট খেলে ১২ হাজারের ওপরে রান করেছেন। যা টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের অধিকারীদের মধ্যে পঞ্চম। শতরানের বিচারে এটি তাঁর ৩৩ তম। লাল বলের ক্রিকেট ছাড়াও ৯২টি একদিনের আন্তর্জাতিকে ৫টি শতরান রয়েছে এই বাঁ হাতি ব্রিটিশ তারকার। অ্যালিস্টারের জীবনের সর্বোচ্চ স্কোর ২৯৪।

তাছাড়া একই প্রতিপক্ষের বিপক্ষে অভিষেক এবং বিদায়ী ম্যাচের দ্বিতীয় ইনিংসেই শতরান- এটা ইংলিশ ক্রিকেট তো বটেই সারা বিশ্বেও এই বিরল নজির আর কোনো ক্রিকেটারের নেই।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত