শিশু গৃহকর্মী নির্যাতন মামলায় সোনিয়া কারাগারে

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২০

নড়াইলের গৃহকর্মী শিশুকন্যা রোকসানা (১০) নির্যাতন মামলার আসামি গৃহকর্ত্রী সোনিয়া খাতুনের জামিন নামঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার দুপুরে জামিন নামঞ্জুর করে সোনিয়াকে কারাগারে পাঠানোর আদেশ দেন লোহাগড়া আমলি আদালতের বিচারক জাহিদ হাসান।

জানা গেছে, প্রায় আট মাস আগে ঢাকার ওয়ারি এলাকার ইলিয়াস হোসেন পলাশ নামে এক ব্যবসায়ীর বাড়িতে গৃহকর্মীর কাজ নেয় লোহাগড়া উপজেলার বাহিরপাড়া গ্রামের দিনমজুর রাসেল শেখের শিশুকন্যা রোকসানা। পলাশের স্ত্রী সোনিয়া ও তার ভাই ইব্রাহিম শিশুটির ওপর নির্মম নির্যাতন করে। রোকসানাকে প্রথমে ঢাকার সেন্ট্রাল হাসপাতাল এবং পরে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

ভুক্তভোগী শিশুটির মা রতনা বেগম জানান, গত জানুয়ারিতে প্রতিবেশী সালেহা বেগমের মাধ্যমে রোকসানাকে ঢাকার ওয়ারিতে পলাশের বাসায় পাঠানো হয়। পলাশদের বাসা থেকে গত ১৭ আগস্ট রতনাকে জানানো হয়, রোকসানা অসুস্থ হয়ে পড়েছে। রোকসানার মা ঢাকায় গিয়ে মেয়েকে সংজ্ঞাহীন অবস্থায় দেখতে পান। ঢাকা থেকে এনে ১৯ আগস্ট রোকসানাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। রোকসানার কঙ্কালের মতো শরীর দেখে চিকিৎসকসহ বিভিন্ন পেশার মানুষ বিস্ময় প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা মশিউর রহমান বাবু বলেন, রোকসানার শরীরজুড়ে অসংখ্য আঘাতের চিহ্ন এবং পোড়া দাগ রয়েছে। এছাড়া হাড় ভেঙে গেছে। শিশুটির অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য গত ২৪ আগস্ট রোকসানাকে ঢাকায় পাঠানো হয়।

এদিকে রোকসানার বাবা বাদী হয়ে গৃহকর্ত্রী সোনিয়াসহ চারজনকে আসামি করে নড়াইলের লোহাগড়া থানায় মামলা করেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :