এল সালভাদরের জালে ব্রাজিলের গোল উৎসব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১০:০২ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩৩

প্রীতি ম্যাচে এল সালভাদরের জালে পাঁচ পাঁচবার বল পাঠিয়ে গোল উৎসব করল পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। নেইমারের অধিনায়কত্বে দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত ছিল তিতের দল। এর আগে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের পর মৌসুম শুরু করে ব্রাজিল।

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বাংলাদেশ সময় বুধবার সকালে হওয়া ম্যাচটিতে সালভাদেরের বিপক্ষে ৫-০ গোলের জয় পেয়েছে নেইমারের দল। শুরুতেই দলকে এগিয়ে নিয়েছেন অধিনায়ক নেইমার। জোড়া গোল করেছেন প্রথমবার শুরুর একাদশে নামা রিশার্লিসন। বাকি একটি করে পেয়েছেন ফিলিপ কুতিনহো এবং মার্কিনিয়োস।

এদিন ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে ছিল ব্রাজিল। প্রতিপক্ষের কাছে কোনো পরিক্ষায় পড়তে হয়নি তাদের। শুরুর চার মিনিটের মাথায় অধিনায়ক নেইমারের স্পট কিকে এগিয়ে যায় তারা। ১৬তম মিনিটে নেইমারের পাস পেয়ে ডি-বক্সে প্রবেশ করে বাঁকানো শটে ব্যবধান দিগুন করেন এভারটন ফরোয়ার্ড রিশার্লিসন।

পাঁচ মিনিট পর নেইমারের শট ক্রসবারে আটকে যায়। তবে নেইমারের সুযোগ মিস হলেও পেরেছেন কুতিনহো। ৩০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যবেধ করেন বার্সেলোনা তারকা।

দ্বিতীয়ার্ধে আরো শক্তিশালী হয়ে উঠে ব্রাজিল। বিরতির পর পরই নিজের দ্বিতীয় এবং দলের পঞ্চম গোলটি করেন রিশার্লিসন। আর শেষের দিকের গোলটি করেন পিএসজির ডিফেন্ডার মার্কিনিয়োস।

(ঢাকাটাইমস/১২ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত