গুতেরেসের আমন্ত্রণে নিউইয়র্কের পথে ফখরুল-তাবিথ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৭

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আমন্ত্রণে নিউয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

মঙ্গলবার রাত একটা ৪০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা হন বিএনপির এই দুই নেতা। তারা এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট-৫৮৫ এ যাত্রা করেন বলে জানা গেছে।

বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা ঢাকাটাইমসকে বলেন, জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে মির্জা ফখরুল এবং নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল গতকাল রাতে নিউইয়র্কের উদ্দেশে রওনা হয়েছেন।

যদিও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান ঢাকাটাইমসকে বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

তবে একটি সূত্রে জানা গেছে, বাংলাদেশের জাতীয় নির্বাচনকে সামনে রেখে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংস্থাটির সদর দপ্তরে বৃহস্পতিবার অনুষ্ঠেয় একটি আলোচনায় বিএনপি মহাসচিব অংশ নেবেন। এতে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মির্জা ফখরুল দলের ও সরকারের অবস্থান তুলে ধরবেন।

গোয়েন্দা সংস্থাগুলোরও ধারণা, জাতিসংঘের কোনও প্রোগ্রামে তারা অংশ নিতে যাচ্ছেন। দলের প্রতিনিধি হিসেবে এই দুই নেতা গেছেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডিউটি অফিসার মুর্শিদ জাহানের কাছে জানতে চাইলে তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘আমি তখন ডিউটিতে ছিলাম না। এ বিষয়ে বলতে পারবো না।’

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এমবি/এএ/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :