টাকার গরম বুঝি একেই বলে!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫১ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৯

‘ঘুম থেকে জাগানোর জন্য কর্মী চাই’ সম্প্রতি এমন একটি বিজ্ঞাপন প্রকাশে করেছিল বিশ্বের অভিজাত নিয়োগকারী ব্রিটিশ সংস্থা সিলভার সোয়ান। বিজ্ঞাপনটি দেখলে আপনার কৌতুক মনে হলেও আসলে সেটি কৌতুক ছিল না। ভারতীয় এক ব্যবসায়ী তার মেয়েকে দেখভালের জন্য ১২ জন কর্মীকে নিয়োগ করেছেন। তার মধ্যে একটি শর্ত রয়েছে যে তাকে সময় মত ঘুম থেকে ডেকে তুলতে হবে।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সানের এক খবরে বলা হয়েছে, ভারতীয় ধনকুবেরের কন্যা সম্প্রতি ভর্তি হয়েছেন স্কটল্যান্ডের সেন্ট অ্যান্ড্রুজ় বিশ্ববিদ্যালয়ে। এখানে পড়ালেখা করার সময় একেবারের সাধারণ জীবন যাপন করেছেন ব্রিটিশ প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন। তবে ভারতীয় ব্যবসায়ীর ওই কন্যা তার ধারেকাছেও যান না।

বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতে হবে এজন্য মেয়ের জন্য বিশ্বেবিদ্যালয়ের কাছেই কিনেছেন বিলাসবহুল এক বাড়ি। আর সেখানে মেয়েকে সার্বক্ষণিক দেখাশুনার জন্য তিনি নিয়োগ দিয়েছে ১২ জন কর্মী। যাদের প্রত্যেককে বছরে ৩০ হাজার পাউন্ড (প্রায় ৩৩ লাখ টাকা) বেতন দেয়া হবে।

এমন ঘটনা প্রকাশ্যে আসার পর অনেকে মন্তব্য করেছেন- টাকার গরম বুঝি একেই বলে।

ব্রিটিশ গণমাধ্যমে ভারতীয় ব্যবসায়ীর এমন খবর প্রকাশ পেলে তা নিয়ে হৈচৈ পড়ে যায় ভারতীয় গণমাধ্যমে। তবে ওই ব্যবসায়ীর পরিচয় প্রকাশ করেনি বিজ্ঞাপনি সংস্থা ও দ্য সান।

ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত