পৃথক দুই মামলায় নাটোরে তিনজনের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৮

নাটোরে এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ এবং যুবক আরমান হত্যা মামলার পৃথক রায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং জেলা ও দায়রা জজ আদালত পৃথক এই দুটি মামলার রায় দেয়।

নাটোর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, ২০০৮ সালের ৯ সেপ্টেম্বর সদর উপজেলার জংলী মণ্ডলপাড়া এলাকায় বেলা ১১টার দিকে প্রতিবন্ধী শিশুটি বাড়িতে খেলা করছিল। এসময় একা পেয়ে প্রতিবেশী আলাল উদ্দিন তাকে ঘরে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণ শেষে বেরিয়ে আসার সময় আলাল উদ্দিনকে দেখতে পান মেয়েটির বোন। পরে তার পিতা মোহাম্মদ ইসলাম বাদী হয়ে আলাল উদ্দিনকে আসামি করে সদর থানায় একটি ধর্ষণ মামলা করেন।

আদালতে দোষী প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ মাইনুল ইসলাম আলাল উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন। দণ্ডপ্রাপ্ত আলাল উদ্দিন সদর উপজেলার জংলী মণ্ডলপাড়া এলাকার মৃত সাইবুল্লাহ ছেলে।

অপরদিকে, ২০১৪ সালের ১৩ সেপ্টেম্বর সদর উপজেলার রামনগর এলাকায় আরমান আলী নামে এক যুবককে কয়েকজন বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এসময় রাতের কোন এক সময় হত্যা করে একটি বাঁশ বাগানে আরমান আলীর লাশ ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা লাশ দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়। এই ঘটনায় আরমানের পিতা সাবেক মেম্বর আব্দুস সালাম বাবলু বাদী হয়ে পাঁচজনকে আসামি করে নাটোর সদর থানায় একটি হত্যা মামলা করেন। পরে মামলার সাক্ষ্য প্রমাণ শেষে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম রামনগর এলাকার মোতাহার আলীর ছেলে সুমন আলী এবং কালা মিয়ার ছেলে আব্দুল আলিমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। বাকিদের বেকসুর খালাস দেয়া হয়।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :