লিডসের বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড অর্জন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১০

লিডস কর্পোরেশন লিমিটেড বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ তে দুই বিভাগে চ্যাম্পিয়ন ও এক বিভাগে প্রথম রানারআপ হয়েছে। 

গত ৬ সেপ্টেম্বর জমকালো পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যে তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই সম্মাননা তাদের হাতে তুলে দেন।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন লিডস এর হেড অব ডিজিটাল ইনোভেশন শামসুল হক এবং হেড অব সেন্টার পয়েন্ট অ্যান্ড লাইফ ইন্স্যুরেন্স রেজাউল জলিল। 

কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট (আইডিইবি) এর মুক্তিযোদ্ধা হলে আয়োজিত এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন লিডসের সিওও রানা সোহেল, সিআইও প্যাপিয়াস হাওলাদার ও জেনারেল ম্যানেজার মঞ্জুর-ই-খুদা। 

কনজ্যুমার-ব্যাংকিং, ইনন্স্যুরেন্স, ফিন্যান্স বিভাগে চ্যাম্পিয়ন হয় লিডসের আইলাইফ এবং ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস, এডুকেশন বিভাগে চ্যাম্পিয়ন হয় লিডসের লিডস এডুচেইন।

এছাড়া লিডস ফার্মাচেইন, ভোক্তা খুচরা ও বিতরণ বিভাগের প্রথম রানারআপ হয়। এটি ফার্মাসিউটিক্যাল পণ্য বিতরিকরণ এর  জন্য ব্লকচেইন ভিত্তিক সমাধান। 

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ বেসিসের উদ্যোগে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয়। এটি বাংলাদেশের সবচেয়ে বড় আইসিটি অ্যাওয়ার্ডস। এবার ৩৫টি ক্যাটাগরিতে ৭৬টি পুরস্কার দেয়া হয়। তবে ৩৫টি ক্যাটাগরি থেকে ৩২টি দলকে চীনের গুয়াংঝুতে অনুষ্ঠিতব্য অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত করা হয়েছে। যার মধ্যে লিডসের আইলাইফ ও লিডস এডুচেইন অংশগ্রহণ করবে।

উল্লেখ্য, লিডস কর্পোরেশন লিমিটেড প্রতিষ্ঠিত হয় ১৯৯২ সালে। গত ২৬ বছরে বাংলাদেশ ও বিশ্বের ছোট, মাঝারি ও বড় ব্যবসা প্রতিষ্ঠানের কাছে আইসিটি সমাধান প্রদানে লিডস কর্পোরেশন জনপ্রিয় একটি নাম।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত