ঢাকা মেডিকেল হবে ৫ হাজার শয্যার: নাসিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৭ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৫

আবার ক্ষমতায় এলে দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থার উন্নয়নের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে ৫ হাজার শয্যায় উন্নীত করার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার জাতীয় নাক কান গলা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে ককলিয়ার ইমপ্লান্ট বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন মন্ত্রী।

মোহাম্মদ নাসিম বলেন, ‘আমাদের পরিকল্পনা রয়েছে, আগামীবার যদি আমরা আবার ক্ষমতায় আসতে পারি তাহলে শুরুতেই আমরা এ কাজটি সম্পাদন করব। এর মাধ্যমে আমরা উন্নত বিশ্বের সঙ্গে আমাদের স্বাস্থ্যসেবার যোগ্যতা তুলনা করতে পারব।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এতটা উন্নতি করা সম্ভব হচ্ছে উল্লেখ করে নাসিম বলেন, ‘তার (প্রধানমন্ত্রী) নির্দেশনাতেই সব উন্নয়ন কার্যক্রম সম্পাদন হচ্ছে। আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। অবৈধ জায়গা উচ্ছেদ করে ৫০০ বেডের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ২০ অক্টোবর উদ্বোধন করা হবে। নিটোরের বর্ধিত অংশ আগামী ১৮ অক্টোবর প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।’

ককলিয়ার ইমপ্লান্ট বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গরিব অসহায় মানুষ সরকারের সহযোগিতা না পেলে এ ধরনের চিকিৎসার আওতায় আসতে পারবে না। প্রতিবন্ধীরাও স্বপ্ন দেখে। বর্তমান সরকার তাদের স্বপ্ন পূরণের কাজ বাস্তবায়ন করে যাচ্ছে। এই কাজ এর আগে কেউ কখনো করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মূলত অন্ধকার বাংলাদেশকে আলোকিত বাংলাদেশ বানিয়েছেন।

এ সময় তিনি ১২টি দরিদ্র পরিবারের হাতে ককলিয়ার ইমপ্লান্ট বরাদ্দপত্র বিতরণ করেন।

জাতীয় নাক কান গলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত প্রমুখ।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এসএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত