নৌকার পক্ষে গ্রিস আ.লীগের প্রচার

কমরেড খোন্দকার, ইউরোপ ব্যুরো
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৮ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৯

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নৌকার পক্ষে প্রচার শুরু করেছে ইউরোপে বিভিন্ন দেশের আ’লীগের নেতৃবৃন্দ। তারই অংশ হিসেবে গ্রিস আ’লীগের উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায়  রাজধানী এথেন্সের একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভা হয়।

গ্রিস আ’লীগের সভাপতি মান্নান মাতুব্বরের সভাপতিত্বে এবং বাবুল হাওলাদার ও মোখলেসুর রহমান রাহিমের যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হক। তিনি আনুষ্ঠানিকভাবে গ্রিসের এথেন্স শহর থেকে ইউরোপিয়ান আওয়ামী লীগের  পক্ষ থেকে জাতীয় নির্বাচনী প্রচার শুরু করেন।

এ সময় শামীম হক বলেন, ঐক্যের কোন বিকল্প নেই। মুজিব আদর্শের সকল নেতাকর্মীর ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা ঐক্যবদ্ধ থাকলে ইনশাআল্লাহ জননেত্রী শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেশ শাসন করবেন।

তিনি আরো বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি দেশে-বিদেশে আ’লীগ সরকারের বিরুদ্ধে প্রচার চালিয়ে যাচ্ছেন। আমাদেরকে আরো সতর্ক থাকতে হবে, চোখ কান খোলা রাখতে হবে। এদের অপপ্রচারের বিরুদ্ধে মুজিব আদর্শের প্রত্যেক নেতাকর্মীকে রুখে দাঁড়াতে হবে। এই গ্রিস থেকেই নির্বাচনী প্রচার শুরু করে আমরা ইউরোপের আ’লীগের নেতাকর্মীরা আগামী সংসদ নির্বাচনে নৌকার  জয় ছিনিয়ে আনব ইনশাআল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাজ্য আ’লীগের সহ সভাপতি অধ্যাপক এম এ হাসেম বলেন, দেশের ৬৬% মানুষ এখন জননেত্রী শেখ হাসিনার পক্ষে। বিএনপি-জামায়াত জোট তাদের নিশ্চিত পরাজয় জেনে নির্বাচন নিয়ে বিভিন্ন তালবাহানা করছে।

তিনি আরো বলেন, বাংলাদেশর মানুষ আজ অনেক সচেতন, মায়াকান্না করে জনগণের ভোট পাওয়া যায় না। ২১ আগস্ট গ্রেনেড হামলার  পরিকল্পনাকারী তারেক রহমান। আর গ্রেনেড হামলার মামলার রায়কে সামনে রেখে বিএনপি মরিয়া হয়ে উঠেছে। শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।
এ সময় ইতালি আ’লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। জননেত্রী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন ২০২১ ও ২০৪১ ঘোষণা করেছেন এবং শত বছর মেয়াদী ডেল্টা প্ল্যানের অনুমোদন দিয়েছে। আসুন আমরা প্রবাসী আ’লীগের নেতাকর্মীরা নৌকার পক্ষে কাজ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয় ছিনিয়ে আনি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনাকে আবারও দেশ শাসনের সুয়োগ করে দিয়ে বাংলার মানুষের ভাগ্যে পরিবর্তনে সহযোগিতা করি। উন্নয়নের ধারা বজায় রাখতে নৌকায় ভোট দিন।

এ সময় আরো বক্তব্য রাখেন- আব্দুল কুদ্দুস, গোলাম মাওলা, আহসান উল্লাহ হাসান, খালেক মাতুব্বর, শেখ আলামিন, আবিদ হানজালা, শেখ কামরুল ইসলাম, রফিকুল ইসলাম নান্টু প্রমুখ।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/ব্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত