আতঙ্কে দিন কাটছে হাজারো মুসল্লির

সাইফুল ইসলাম, নাটোর
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪০

নাটোরের সিংড়ায় পল্লী বিদ্যুতের একটি ঝুঁকিপূর্ণ লাইনের নিচে মৃত্যু ঝুঁকি নিয়ে নামাজ আদায় করছেন পৌর শহরের চাঁদপুর মহল্লার কোটপাড়া বাইতুল্লাহ জামে মসজিদের হাজারো মুসল্লি।

এদিকে এখন পর্যন্ত মসজিদের কাজ করতে গিয়ে বিদ্যুতের লাইনে জড়িয়ে তিনজন শ্রমিক পঙ্গুত্ববরণ করেছেন। মৃত্যু ঝুঁকি নিয়ে জীবন অতিবাহিত করছেন প্রায় অর্ধ শতাধিক পরিবার। তাই জনস্বার্থে লাইনটি দ্রুত অপসারণ করার দাবি জানিয়েছেন কোটপাড়া বাইতুল্লাহ জামে মসজিদের মুসল্লিরা।

এ বিষয়ে মসজিদ কমিটির পক্ষ থেকে লাইনটি অপসারণের জন্য আবেদন করা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

স্থানীয় মুসল্লি অ্যাডভোকেট আলী আজগর খান বলেন, এটা পল্লী বিদ্যুতের একটি থ্রি-ফেজ লাইন ছিল, কিছুটা অকেজো হয়ে বর্তমানে ওয়ান ফেজ চালু রয়েছে। আর এই লাইনটি খুবই ঝুঁকিপূর্ণ, দ্রুত অপসারণ করা প্রয়োজন। নইলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দা মো. শাহাদৎ হোসেন ও আবু হায়দার বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যুতের এই লাইনটি অপসারণের জন্য এলাকাবাসী চেষ্টা করে যাচ্ছে, কিন্তু এখন পর্যন্ত কোন ব্যবস্থা হয়নি।

মসজিদ কমিটির সভাপতি ওসমান আলী বলেন, মুসল্লিদের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় দ্বি-তল ভবনের কাজ করতে গিয়ে বিদ্যুতের লাইনে আটকে আবু সাঈদ ও আব্দুল কাদেরসহ তিনজন শ্রমিক পঙ্গুত্ববরণ করেছে। তাই এখন আর কোন মিস্ত্রি মসজিদের কাজ করতে চাচ্ছে না। তাছাড়া মুসল্লিরাও প্রতিদিন মৃত্যু ঝুঁকি নিয়ে নামাজ আদায় করছেন।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ (সিংড়া) এর ২নং এলাকা পরিচালক ও সমিতি বোর্ড-এর সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ স্বপন বলেন, লাইনটি খুবই ঝুঁকিপূর্ণ। প্রায়ই ওই লাইনে দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত তিনজন ব্যক্তি পঙ্গুত্ববরণ করেছে। বিষয়টি নিয়ে তদন্তও হয়েছে। লাইনটি অপসারণ হওয়া খুবই দরকার।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিংড়া জোনাল অফিসের এজিএম কম মিজানুর রহমান বলেন, এবিষয়ে তিনি কিছুই জানেন না। তবে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :