নওয়াজউদ্দীনের অদ্ভুত আফসোস

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৩ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:১৯

১৯৯৯ সালে বলিউড সিনেমা ‘শোল’ দিয়ে অভিনয়ে যাত্রা শুরু হয়েছিল নওয়াজউদ্দীন সিদ্দিকীর। দীর্ঘ ক্যারিয়ার। তবে দর্শক মহল তাকে চিনতে শুরু করে সালমান খানের ‘কিক’ ও ‘বজরঙ্গি ভাইজান’ ছবি দুটির মাধ্যমে।

২০১৪ সালে মুক্তি পাওয়া সালমান খানের ‘কিক’ ছবির ভিলেন শিব গজরা এবং একই বছরে মুক্তিপ্রাপ্ত ‘বজরঙ্গি ভাইজান’ ছবির সাংবাদিক চাঁদ নবাব চরিত্র দুটি তাকে ব্যাপক সাফল্য এনে দেয়। দুটি চরিত্রটি ব্যাপক প্রশংসিত হয়।

প্রায় ১৯ বছরের ক্যারিয়ারে পাঁচ ডজনের মতো ছবিতে অভিনয় করেছেন নওয়াজউদ্দীন সিদ্দিকী। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ একটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, দুটি ফিল্মফেয়ারসহ গোটা দশেক পুরস্কার জমা পড়েছে তার ঝুলিতে।

অভিনয়ের প্রতিদান প্রাপ্তির ব্যাপারে নওয়াজউদ্দীনের কোনো আফসোসের কথা এখন পর্যন্ত শোনা যায়নি। পুরস্কারের পাশাপাশি দুহাত ভরে কুড়িয়েছেন ভক্ত-সমালোকদের প্রশংসাও।

কিন্তু সম্প্রতি অদ্ভুত এক আফসোসের কথা জানালেন ভারতের প্রতিভাবান এ অভিনেতা। বলেছেন, নিজের দেশ ও মিডিয়া নাকি তাকে কখনও ‘হ্যান্ডসাম’ অভিনেতা বলেনি। কিন্তু হঠাৎ কেন এমন আফসোসের কথা?

ঘটনা হচ্ছে, সম্প্রতি আমেরিকান বাণিজ্য ও বিনোদন ভিত্তিক ম্যাগাজিন ‘দ্য হলিউড রিপোর্টার’ নওয়াজউদ্দীনকে ‘হ্যান্ডসাম’ অভিনেতা হিসেবে উল্লেখ করেছে। শুধু তাই নয়, তাকে বিখ্যাত ইতালীয় অভিনেতা মার্চেল্লো মাস্ত্রোয়ানির সঙ্গে তুলনাও করেছে।

এই রিপোর্ট চোখে পড়ার পরই অভিনেতা এমন আফসোসের কথা জানান। ‘দ্য হলিউড রিপোর্টার’ তাকে ‘হ্যান্ডসাম’ অভিনেতা হিসেবে উল্লেখ করায় স্বাভাবিকভাবেই গর্বিত নওয়াজউদ্দীন। তবে অভিনেতা মার্চেল্লোর সঙ্গে তুলনা করায় একটু লজ্জাও পেয়েছেন।

নওয়াজউদ্দীন বলেন, ‘মার্চেল্লোর পর্দার উপস্থিতি দর্শকদের আটকে রাখে। তিনি অসম্ভব দক্ষ অভিনেতা।’ পাকিস্তানি লেখক ও ঔপন্যাসিক সাদাত হাসান মান্টোর আলোচনা প্রসঙ্গে ‘দ্য হলিউড রিপোর্টার’ মার্চেল্লোর সঙ্গে নওয়াজউদ্দীনের তুলনা করে।

সাদাতের সঙ্গে মার্চেল্লোর তুলনা করে নওয়াজ বলেন, ‘সাদাত ছিলেন খুবই নিয়ন্ত্রিত একজন মানুষ। কখনোই উচ্চস্বরে কথা বলতেন না। অথচ তার কোনও কথা শুনতে বা বুঝতে কোনোদিনও কারও অসুবিধা হয়নি। এই অভ্যাস মার্চেল্লোরও ছিল।’

‘দ্যা হলিউড রিপোর্টার’ বলছে, সাদাত হাসান মান্টো ও মার্চেল্লোর মধ্যের সেই গুণ বলিউড অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকীর মধ্যেও রয়েছে। তারা বলছে, মার্চেল্লোর মতো নওয়াজও উচ্চস্বরে কথা বলেন না, কিন্তু সব কথাই পরিষ্কার বোঝা যায়।’

ঢাকাটাইমস/১৩ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত