রংপুর মেট্রোপলিটনে জনবান্ধব পুলিশ হবে: কমিশনার

রফিকুল ইসলাম রফিক, রংপুর
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩০

ফুটপাত দখলমুক্ত, যানজট নিরসন, উন্নত আইনি সেবা এবং একটি নিরাপদ নগরী উপহার দিতে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কমিশনার মোহা. আব্দুল আলীম মাহমুদ। তিনি বলেছেন, এর মাধ্যমে মানুষকে নিরাপদ রাখার পাশাপাশি জনবান্ধব পুলিশ গঠন করা হবে।

দেশের এই নতুন মহানগর পুলিশের আনুষ্ঠানিক উদ্বোধন সামনে রেখে আজ এক সম্মেলনে এই কথা বলেন পুলিশ কমিশনার।

আগামী রবিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরপিএমপির উদ্বোধন করবেন।

রংপুরে মেট্রোপলিটন পুলিশের উদ্বোধনের খবরে উচ্ছ্বসিত নগরবসী। তারাও হয়রানিমুক্তি আইনি সেবা চান নগর পুলিশের কাছে।

রংপুরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা রংপুর মেট্রোপলিটন পুলিশ উদ্বোধনের সব দাপ্তরিক কাজ সম্পন্ন হয়েছে বলে জানান পুলিশ কমিশনার।

আলীম মাহমুদ বলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ পেশাগত সুনাম অক্ষুণœœ রেখে নগরবাসীর আস্থা অর্জনে সক্ষম হবে। সেবার মাধ্যমে মানুষকে নিরাপদ রাখার পাশাপাশি জনবান্ধব পুলিশ গঠন করা হবে।

জনগণের নিরাপত্তাসেবায় রংপুর মেট্রোপলিটন পুলিশে একজন পুলিশ কমিশনার, ১ জন অতিরিক্ত পুলিশ কমিশনার, ২ জন উপ-পুলিশ কমিশনার, ১ জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, ৫ জন সহকারী পুলিশ কমিশনারসহ ১ হাজার ১৮৫ জনবল কাজ করবে বলে জানান কমিশনার। আর ২৪০ বর্গ কিলোমিটারের এই মেট্রোতে থাকবে ৬টি থানা আর দুটি পুলিশ ফাঁড়ি। ছয়টি থানা এলাকা ইতিমধ্যে বিন্যাস করা হয়েছে। কোতোয়ালি থানায় থাকছে ১৩ থেকে ২৮ নং ওয়ার্ড। পরশুরাম থানায় ৩, ৪, ৫, ৬ নং ওয়ার্ড, হাজিরহাট থানা গঠিত হয়েছে ১, ২, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ড নিয়ে। হারাগাছ থানায় থাকছে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড এবং কাউনিয়া উপজেলার সারাই ও হারাগাছ পৌরসভা। তাজহাট থানা হচ্ছে ১৫, ২৮, ২৯, ৩১ ও ৩২ নম্বর ওয়ার্ড নিয়ে। আর মাহিগঞ্জ থানার অধীন থাকছে ২৯, ৩০ ও ৩৩ নং ওয়ার্ড এবং পীরগাছা থনার কল্যানী ইউনিয়ন।

কর্তৃপক্ষ জানায়, নতুন এই মেট্রো পুলিশের জন্য থাকছে ৪টি জিপ, ৮টি ডাবল কেবিন পিকআপ, ১টি মাইক্রোবাস, ১টি অ্যাম্বুলেন্স, ১টি দেড়টনি ট্রাক, ১টি তিন টনি ট্রাক ও ৩১টি মোটরসাইকেল।

একটি সুন্দর নগরী করতে পুলিশ কমিশনার অব্দুল আলীম মুহমুদ সবার সহযোগিতা চেয়েছেন।

আর মেট্রোপলিটন আদালতের কার্যক্রম চলবে বর্তমান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে।

সংবাদ সম্মেলনে রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমানসহ মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :