রংপুরে গুলিতে ‘মাদক কারবারি’ নিহত

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৭
ফাইল ছবি

রংপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. শওকত ঘুঘু নামে এক যুবক নিহত হয়েছেন, যিনি জেলার শীর্ষ ডাকাত ও মাদক কারবারি বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি।  বৃহস্পতিবার রাতের এই বন্দুকযুদ্ধের পর বিপুল মাদক, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

৩৩ বছর বয়সী ঘুঘুর বিরুদ্ধে ১৩টির বেশি মামলা রয়েছে বলে দাবি করছে র‌্যাব।

র‌্যাবের মিডিয়া অফিসার এএসপি খন্দকার গোলাম মোর্তুজা জানান, মাদক কেনাবেচার খবর পেয়ে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে র‌্যাব-১৩ এর একটি দল রংপুর মহানগরীর রাধাকৃষ্ণপুর রহমতপাড়া এলাকায় অভিযান চালাতে যায়। র‌্যাবকে দেখামাত্র সেখানে থাকা মাদক কারবারিরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ১০ থেকে ১২ মিনিট ধরে চলা বন্দুকযুদ্ধের পর অন্যান্য মাদক কারবারিরা পালিয়ে গেলেও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। দ্রুত উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে নিহত ব্যক্তির পরিচয় জানা যায়। তার নাম শওকত ঘুঘু। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ডাকাতি, খুন, ছিনতাই ও মাদকসহ প্রায় ১৩টির বেশি মামলা রয়েছে। তিনি রংপুরের অন্যতম শীর্ষ ডাকাত ও মাদক কারবারি।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন এবং তিন রাউন্ড গুলিসহ বিপুল মাদকদ্রব্য ছড়ানো ছিটানো অবস্থায় পাওয়া যায় বলে র‌্যাবের ওই কর্মকর্তা জানান।

ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/আরআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত