ফেসবুকের পোস্টে ময়লা-আবর্জনা পরিষ্কার

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৩

ময়মনসিংহের মুক্তাগাছায় এক হাসপাতাল সংলগ্ন এলাকায় ময়লা আবর্জনার ছবি ফেসবুক পেজে প্রকাশের পর তা পরিষ্কার করা হয়ে হয়েছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীর সংলগ্ন রাস্তার পাশের স্তুপ আকারে ময়লা-আবর্জনা ছিল।

গত পাঁচ সেপ্টেম্বর এটিএম মাসুদুর রহমান নামে এক ব্যক্তি তার ফেসবুক পেজে পোস্টে লিখেন, ‘ময়মনসিংহের মুক্তাগাছা নতুনবাজারে নির্দিষ্ট ডাস্টবিন না থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বছরের পর বছর ধরে চরম অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছে।

যার দায় নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বা মুক্তাগাছা পৌর মেয়র অথবা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কেউই নিতে ইচ্ছুক নন।’

আমরা যারা ব্যবসায়িক কাজে সারাদিন নতুনবাজারে অবস্থান করি তাদের পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। দয়াকরে উপযুক্ত ব্যবস্থা নিন। আমাদের তথা পরিবেশ রক্ষায় এগিয়ে আসার জন্য বিশেষভাবে অনুরোধ করা হইলো ৷

নিজের ফেসবুক পেজে তার এ লেখা উপজেলা প্রশাসনের নজরে আসে। অবশেষে বৃহস্পতিবার মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবর্ণা সরকারের নেতৃত্বে পরিষ্কার অভিযান পরিচালিত হয়। এ সময় পৌর মেয়র উপস্থিত ছিলেন।

পার্শ্ববর্তী নতুন বাজারের বিভিন্ন দোকান মালিক ও এলাকার সকলকে এই স্থানে ময়লা না ফেলার অনুরোধ জানিয়ে এই সংক্রান্ত ব্যানার টানিয়ে দিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ। ব্যানার থাকলেও সেখানে দীর্ঘদিন ধরে ময়লা আবর্জনা ফেলা হচ্ছিল। গত পাঁচ সেপ্টেম্বর এটিএম মাসুদুর রহমান নামের একজন দুর্ভোগের চিত্রটি ফেসবুকে নিজের ওয়ালে পোস্ট দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বৃহস্পতিবার দুপুরে ময়লা পরিষ্কারের জায়গায় বালু ভরাট করে পৌরসভা কর্তৃপক্ষ। এছাড়া হাসপাতালের সম্মুখের সকল ব্যানার, পোস্টার, ফেস্টুন ও বিজ্ঞাপনী প্রচারণামূলক সকল কিছু অপসারণ করা হয়।

প্রতিদিন গড়ে ৫৫০ জন মানুষ মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসেন। এতে হাসপাতালে যেতে রাস্তায় ময়লা আবর্জনার গন্ধে চরম দুর্ভোগে ছিলেন চিকিৎসা সেবা নিতে আসা লোকজন।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :