বখাটে ছেলে সিয়াম

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৬ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৪

হালের উঠতি তারকাদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ। এ কথা চোখ বন্ধ করে কোনো হিসেব না করেই যে কেউ বলে দিতে পারেন। একটি মাত্র ছবি ‘পোড়ামন ২’ দিয়েই বাজিমাত করেছেন ছোট পর্দা থেকে চলচ্চিত্রে আসা এ যুবক। প্রথম ছবিতে নায়িকা ছিলেন ইন্ডাস্ট্রির আরেক নতুন মুখ পূজা চেরি। পূজাও ইতিমধ্যে নিজেকে তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

সেই পূজার সঙ্গে জুটি বেঁধে দ্বিতীয় ছবি ‘দহন’-এর কাজ শুরু করেছেন নায়ক সিয়াম আহমেদ। যে ছবিটি নিয়ে অনেক আগে থেকেই ব্যাপক আলোচনা। আলোচনার কেন্দ্রবিন্দুতে ছবির জন্য আরেকজন নায়িকা বাছাই। চিত্রনাট্য অনুযায়ী পূজার পাশাপাশি এ ছবিতে আরও একজন নায়িকার প্রয়োজন ছিল। যিনি সাংবাদিক চরিত্রে অভিনয় করবেন।

সেই তাগিদেই বেশ কিছুদিন আগে চারজন নায়িকার ছবি পাশাপাশি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। জানতে চান দর্শকের মতামত। উঠে আসে জাকিয়া বারী মমর নাম। মাঝখানে মম ছবি থেকে সরে দাড়ান। রাজি করানো হয় পূর্ণিমাকে। শুটিং শুরুর আগে সরে দাড়ান তিনিও। তবে ঘুরেফিরে সেই মমই অভিনয় করছেন সাংবাদিক চরিত্রে।

সাংবাদিক মমর পরে এবার জানা গেছে ‘দহন’ ছবির মূল নায়ক-নায়িকা সিয়াম ও পূজার চরিত্র সম্পর্কেও। এই ছবিতে সিয়ামকে দেখা যাবে একজন বখাটে ছেলের চরিত্রে। যার যন্ত্রণায় পরিবারসহ অতিষ্ট হবেন পূজাও। ছবিতে পূজা রয়েছেন একজন পোশাকশ্রমিকের ভূমিকায়। রোজার ঈদের আগে এই ছবির কাজ শুরু করেছেন পরিচালক রায়হান রাফি। এখন চলছে শেষ মুহূর্তের কাজ।

ছবির বিষয়বস্তু সম্পর্কে জাজের মালিক আবদুল আজিজ জানালেন, ‘একজন বখাটে যুবক তার পরিবার, সমাজ ও দেশের জন্য কতটা দুঃখ-দুর্দশা বয়ে আনতে পারে, তা-ই তুলে ধরা হবে ‘দহন’ ছবিতে। আমি বিশ্বাস করি, ছবিটি দেখার পর বাংলাদেশের তরুণরা আর বখাটেপনা করার সাহস পাবে না। যারা বখাটে, তারা ভালো হতে চেষ্টা করবে। নিজেদের কর্মকাণ্ডের জন্য অনুতপ্ত হবে।’

এদিকে এই ছবির মাধ্যমে র‌্যাপ শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করছেন নায়ক সিয়াম আহমেদ। বৃহস্পতিবার ছবির ‘মাতাল’ শিরোনামের গানটির র‌্যাপ অংশে কণ্ঠ দিয়েছেন তিনি। সিয়াম জানালেন, ‘শুটিংয়ের সময় মজা করে গুনগুন করে র‍্যাপ গাইছিলাম। তখন পরিচালক বললেন, তুমি তো তোমারটা নিজেই গাইতে পারো। এরপর সাহস করে গানের মধ্যে র‍্যাপ অংশটা গেয়ে ফেললাম।’

‘দহন’ সিয়াম অভিনীত তিন নম্বর ছবি হতে যাচ্ছে। নায়িকার পূজার বিপরীতে দ্বিতীয়। প্রথম ছবি ‘পোড়ামন ২’-এর পর তিনি তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়া’ ছবির জন্য চুক্তিবদ্ধ হন। ইতিমধ্যে ছবির শেষ করেছেন। রয়েছে মুক্তির অপেক্ষায়। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত এ ছবিতে সিয়ামের নায়িকা নুসরাত ইমরোজ তিশা। সিয়াম আপাতত ব্যস্ত তার ‘দহন’ নিয়ে।

ঢাকাটাইমস/১৪ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত