ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৭
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শুক্রবার সকাল ১০টায় শুরু হওয়া এই পরীক্ষা শেষ হয় বেলা এগারোটায়।

এবার ‘গ’ ইউনিটে এক হাজার ২৫০টি আসনের বিপরীতে ২৬ হাজার ৯৬০ জন ভর্তিচ্ছু আবেদন করেন। প্রতি আসনের জন্য লড়ছেন ২১ জন ভর্তিচ্ছু। তবে আজকের পরীক্ষায় আবেদনকারীদের মধ্যে কতজন উপস্থিত ছিলেন তা জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাইরের কেন্দ্রগুলো হলো-বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ।

পরীক্ষা শুরু এক ঘণ্টা আগে সকাল নয়টা থেকে কেন্দ্রগুলোতে ঢোকেন ভর্তিচ্ছুরা। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠিন নজরদারি করবে মোবাইল কোর্ট। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।

আগামীকাল শনিবার চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা হবে।

‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এই ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ১৬ হাজার ৪৮০ ভর্তিচ্ছু আবেদন করেন। প্রতি আসনের বিপরীতে লড়বে ১২২ জন।

ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত