বিশ্বের অন্যতম সেরা গোয়েন্দা সংস্থা আইএসআই: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৬ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪২

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইকে বিশ্বের অন্যতম সেরা গোয়েন্দা সংস্থা হিসেবে উল্লেখ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এছাড়া সংস্থাটিকে পাকিস্তানের প্রতিরক্ষার ক্ষেত্রে প্রথম ধাপ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী হওয়ার পর বৃহস্পতিবার আইএসআই কর্মকর্তাদের সঙ্গে প্রথম বৈঠক করেন ইমরান খান। সেই বৈঠকে আইএসআই এর ব্যাপক প্রশংসা করে এসব কথা বলেন সদ্য ক্ষমতায় বসা ইমরান।

ইমরান খানের সঙ্গে বৈঠকের পর এক বিবৃতিতে আইএসআই জানায়, ‘প্রধানমন্ত্রী সংস্থার কাজকর্মের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। আইএসআইকে দেশের প্রতিরক্ষার প্রথম ধাপ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর মতে, বিশ্বের অন্যতম সেরা গুপ্তচর সংস্থা হল আইএসআই’।

ইমরান খান ক্ষমতায় আসার পর থেকেই নানা সমালোচনায় বিদ্ধ হচ্ছেন তিনি। এছাড়া ইমরান খানকে দাবার ঘুটি করে ক্ষমতা চালাবে মূলত দেশটির সেনাবাহিনী- এমন কথাও শোনা গেছে। ক্ষমতায় আসার পর এখন পর্যন্ত সেনাপ্রধান ও আইএসআই প্রধান এর সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন তিনি।

এক নতুন পাকিস্তান গঠনের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছেন ইমরান। শুরুতে কয়েকটি কাজ করে আলোচনা সমালোচনারও জন্ম দিয়েছেন। তবে বাস্তবে পাকিস্তানকে বদলাতে হলে বহু বাধার মুখে পড়তে হবে দেশটির সাবেক এই বিশ্বকাপজয়ী অধিনায়ককে।

ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত