মহররমের অনুষ্ঠানে মসজিদে মোদি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৫

মুসলমানদের সঙ্গে ভালো সম্পর্কের আভাস দিতে মহররমের এক অনুষ্ঠানে অংশ নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শুক্রবার জুমার নামাজের আগে মধ্যপ্রদেশের ইন্দোরের একটি মসজিদে মহররমের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

আরবি বছরের শুরু হয়েছে সম্প্রতি। এই মাসেই স্বপরিবারের নিহত হয়েছিলেন ইমাম হুসেন। সেই উপলক্ষে দশদিনব্যাপী ‘আসারা মুবারক’ নামের ওই অনুষ্ঠানের আয়োজন করে মধ্যপ্রদেশের শিয়া সম্প্রদায়ের দাউদি বহোরা কমিউনিটি। ওই অনুষ্ঠানে মোদির পাশপাশি হাজির ছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও।

এই কমিউনিটির সঙ্গে পুরনো সম্পর্ক রয়েছে বলে জানান ভারতের প্রধামন্ত্রী। তিনি বলেন, ‘বহোরা সম্প্রদায়ের সঙ্গে আমার অনেক পুরনো সম্পর্ক। আমি এক প্রকার এই সমাজেরই একজন হয়ে গিয়েছি। আজও আমার দরজা আপনাদের পরিবারের লোকের জন্য খোলা রয়েছে’।

তবে মসজিদে হাজির হলেও মোদির মুসলামান বিদ্বেষী আচরণ অনেকবারই প্রকাশ্যে দেখা গিয়েছে। এরআগে কখনো ইফতার পার্টিতে যাননি মোদি। এমনকি রাষ্ট্রপতি ভবনে আয়োজিত ইফতার পার্টিও এড়িয়ে গেছেন তিনি।

মসজিদের অনুষ্ঠানে অংশ নেয়ার মোদির সমালোচনায় মেতেছে বিরোধিরা। আসন্ন মধ্যপ্রদেশ নির্বাচন এবং লোকসভা নির্বাচনে মুসলমানদের সুনজর পেতে মোদি মসজিদে গিয়েছেন বলে সমালোচনায় মেতেছে বিরোধিরা।

ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত