যু্ক্তরাষ্ট্রের ৭০ স্থানে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৩ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৬

গ্যাস পাইপলাইন ফেটে যু্ক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে ধারাবাহিক বিস্ফোরণ ও প্রায় অর্ধশত বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত একজন নিহত এবং ১২ জন আহত হয়েছেন। দুর্ঘটনার পর খুব দ্রুত ওই এলাকা থেকে সাধারণ জনগণকে সরিয়ে নেয়া হয় এবং বাড়ি খালি করা হয়।

এক ভিডিওতে দেখা যাচ্ছে, ম্যাসাচুসেটস থেকে প্রায় ৪০ কিমি দূরে লরেন্স, অ্যান্ডোভার ও নর্থ অ্যান্ডোভারে আগুনকে বাগে আনতে তীব্র সংগ্রাম চালাচ্ছেন দমকলকর্মীরা। আগাম সতর্কতা নিয়ে সেখানকার বিদ্যুত্‍‌ বিচ্ছিন্ন করে দেওয়ায় গোটা এলাকা অন্ধকারে ডুবে রয়েছে। খবর সিএনএনের।

ম্যাসাচুসেটস পুলিশ জানিয়েছে, ৭০টি জায়গা থেকে আগুন ও বিস্ফোরণের খবর এসেছে। বিস্ফোরণে বহু বাড়ি হয় একেবারে নষ্ট হয়ে গিয়েছে, নয়তো আগুনের গ্রাসে প্রায় ভেঙে পড়েছে। দমকলের ৫০টি দফতরের কর্মীরা কয়েক ঘণ্টা ধরে আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন। আরও বড় অগ্নিকাণ্ড রুখতে গোটা এলাকার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে।

এছাড়া দুর্ঘটনাকবলিত অঞ্চল ও এর আশপাশের এলাকায় হর্ন বাজিয়ে ও মাইকিং করে জনসাধারণকে সতর্ক করছে পুলিশ। এছাড়া সম্ভাব্য এলাকার বাড়ি খালি করে দিতে অনুরোধ জানানো হচ্ছে।

তদন্তকারী কর্মকর্তারা প্রাথমিকভাবে ধারণা করছেন যে, ম্যাসাচুসেটসের কলম্বিয়া গ্যাস পাইপলাইনে বাড়তি চাপ পড়ার কারণে এই বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত