রংপুর মেট্রোপলিটন পুলিশের উদ্বোধন রবিবার

ব্যুরো প্রধান, রংপুর
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৭

রংপুরবাসী রবিবার বহুল প্রত্যাশিত মেট্রোপলিটন পুলিশ পেতে যাচ্ছে। এ নিয়ে উচ্ছ্বাসিত নগরবাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেট্রোপলিটনের উদ্বোধন করবেন।

উদ্বোধনকে ঘিরে নগরজুড়ে সাজ সাজ রব। রঙ-বেরঙের পতাকা উড়ছে নগরীতে। বর্ণিল সাজে সাজানো হয়েছে পুলিশ কমিশনারের কার্যালয় থেকে শুরু করে ছয়টি থানা ও দুটি ফাঁড়ি।

মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান জানান, উদ্বোধনকে ঘিরে সকল প্রস্তুতি প্রায় শেষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। সেই সিসটেমটাও প্রস্তুত করা হয়েছে।

তিনি বলেন, মেট্রোপলিটন পুলিশের পুলিশ লাইন্স মাঠে বিশাল প্যান্ডেল করা হয়েছে। সেই প্যান্ডেলে আমন্ত্রিত অতিথিরা বসবেন। রংপুরের সকল বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

সংশ্লিষ্ট সুত্র জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর সফরে এসে ‘রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠনের প্রতিশ্রুতি দেন। ২০১৭ সালের ১০ ডিসেম্বর ১ হাজার ১৮৫টি পদ এবং ১২৩টি যানবাহন অন্তর্ভুক্ত করে গেজেট প্রকাশ করেন। ২০১৮ সালে আইন পাস হয় এবং চলতি বছরের ১৯ এপ্রিল তা গেজেট আকারে প্রকাশিত হয়। ২৩৯ দশমিক ৭২ বর্গ কিলোমিটার আয়তনের এই মেট্রোতে ছয়টি থানা (কোতয়ালি, পরশুরাম, হাজিরহাট, হারাগাছ, তাজহাট ও মাহিগঞ্জ) আর দুইটি ফাঁড়ি থাকছে।

পুলিশ কমিশনার মোহা. আব্দুল আলীম মাহমুদ জানান, উন্নত এবং হয়রানিমুক্ত আইনি সেবা, আধুনিক ট্রাফিক ব্যবস্থা ছাড়াও একটি সুন্দর নগরী গড়তে যা যা প্রয়োজন মেট্রোপলিটন পুলিশ তা করবে। এজন্য নগরবাসীর সহযোগিতা চান তিনি।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/আরআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :