আরইউজের সম্পাদক পদে তানজিমুল হক নির্বাচিত

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৪

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক পদের উপ-নির্বাচনে তানজিমুল হক নির্বাচিত হয়েছেন। তিনি দৈনিক যুগান্তর ও অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডির রাজশাহীর নিজস্ব প্রতিবেদক।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম নির্বাচনের ফল ঘোষণা করেন। এতে তানজিমুল হক ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী দৈনিক সমকাল ও ডিবিসি নিউজের ব্যুরো প্রধান সৌরভ হাবিব পেয়েছেন ২৭ ভোট।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিক তানজিমুল হক আরইউজের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়েছেন। ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, তিনি সবাইকে সাথে নিয়েই সাংবাদিকদের অধিকার রক্ষা ও দাবি-দাওয়া আদায়ে কাজ করে যাবেন।

এর আগে গত ২৫ ডিসেম্বর আরইউজের নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী সাংবাদিক ইলিয়াস আরাফাত পদত্যাগ করলে পদটি শূন্য হয়। এরপর গত ২৬ আগস্ট এই পদের উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। গত ৬ ও ৭ সেপ্টেম্বর নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয়া হয়। এতে শুধু দুই প্রার্থীই মনোনয়নপত্র তুলে জমা দেন। নির্বাচন কমিশন তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন।

আরইউজের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক তানজিমুল হককে সংগঠনটির সভাপতি কাজী শাহেদ, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবিব অপুসহ অন্য সাংবাদিকরা অভিনন্দন জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :